Top
সর্বশেষ

বিদেশি অর্ডার নেই, আরও একটি পোশাক কারখানা বন্ধ ঘোষণা

২২ মে, ২০২১ ৩:১১ অপরাহ্ণ
বিদেশি অর্ডার নেই, আরও একটি পোশাক কারখানা বন্ধ ঘোষণা
সাভার প্রতিনিধি :

করোনাভাইরাসের কারণে বিদেশ থেকে কাজের অর্ডার না আসায় সাভারে আরও একটি তৈরি পোশাক কারখানা অনির্দিষ্ট কালের জন্য বন্ধ ঘোষণা করেছেন মালিকপক্ষ। এতে করে বেকার হয়ে পড়েছেন প্রায় দুই’শ ৮০ শ্রমিক। এর আগে গত কয়েকমাসে সাভার ও আশুলিয়ায় ১২টিরও বেশী কারখানায় কাজ না থাকায় বন্ধ ঘোষণা করেছে মালিকপক্ষ।

শ্রমিকরা জানায়, সাভারের তেঁতুলঝোড়া এলাকায় দীর্ঘদিন ধরে রাকেব এ্যাপারেলন্স লিমিটেড কারখানায় কাজ করে আসছিলো প্রায় দুই’শ ৮০ জন নারী ও পুরষ শ্রমিক। পরে করোনা ভাইরাসের কারণে বিদেশ থেকে কাজের অর্ডার না আসায় শ্রমিকদের বকেয়া বেতন পরিশোধ না করেই আজ থেকে কারখানাটি অনির্দিষ্ট কালের জন্য বন্ধ ঘোষণা করেছে মালিকপক্ষ। এতে করে বেকার হয়ে পড়েছেন দুই’শ ৮০ জন নিরিহ শ্রমিক। সকালে শ্রমিকরা প্রিয় কারখানায় প্রবেশ করে বন্ধের কথা শুনে নিজেদের ভাড়া বাড়িতে চলে যান।

শ্রমিকরা জানায়, দেশে যখন করোনা ভাইরাসের প্রকোপ চলছে তখনই কারখানাটি অনির্দিষ্ট কালের জন্য বন্ধ হয়ে গেলো এখন আমরা নতুন করে কোথায় চাকুরী নেবো তাই আমরা দুশ্চিন্তায় রয়েছি। তবে শ্রমিকদের আগামী ৩০ মে বকেয়া বেতন পরিশোধ করবেন বলে জানিয়েছে কারখানা কর্তৃপক্ষ। কারখানার কর্মকর্তা জিয়াউদ্দিন বলেন, রপ্তানি আদেশ না থাকায় বাধ্য হয়ে বন্ধ ঘোষণা করা হয়েছে।

অপরদিকে শ্রমিক বিক্ষোভের মুখে আশুলিয়ার ডিইপিজেডের নতুন জোনে অবস্থিত পেকজার বাংলাদেশ লিমিটেড কারখানা অনির্দিষ্ট কালের জন্য বন্ধ ঘোষনা করেছে মালিকপক্ষ। কারখানাগুলোর সামনে যেকোন অপ্রীতিকর ঘটনা এড়াতে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

শেয়ার