Top
সর্বশেষ
সরকারের মূল অর্থনৈতিক সংস্কারের অংশ হতে প্রস্তুত বিশ্বব্যাংক সংস্কার কমিশনগুলোর কাজ শুরু অক্টোবরে, রিপোর্ট ডিসেম্বরে অন্তর্বর্তীকালীন সরকার অধ্যাদেশের খসড়ার চূড়ান্ত অনুমোদন বাংলাদেশ ব্যাংকের পর্ষদের পরিচালক হলেন ফাহমিদা খাতুন রাষ্ট্রায়ত্ত ৬ ব্যাংকের এমডির নিয়োগ বাতিল ইসলামী ব্যাংকের বোর্ড সভা অনুষ্ঠিত অশ্বিন-জাদেজার বীরত্বে চালকের আসনে ভার‍ত ঢাবিতে পিটিয়ে হত্যা: ছাত্রলীগ নেতাসহ তিন শিক্ষার্থী গ্রেপ্তার দায়িত্ব গ্রহণে অপারগতা প্রকাশ করায় ডিএসইতে ফের ২ স্বতন্ত্র পরিচালক নিয়োগ অভাবনীয় সব সুবিধা নিয়ে ভিসা ইনফিনিট ক্রেডিট কার্ড আনল সিটি ব্যাংক

মজাদার ম্যাঙ্গো মাস্তানির রেসিপি

২২ মে, ২০২১ ৮:০৪ অপরাহ্ণ
মজাদার ম্যাঙ্গো মাস্তানির রেসিপি

ছোট-বড় সবারই পছন্দ আম। মিষ্টি এই ফলের চাহিদা অন্যান্যর চেয়ে অনেক বেশি। খুব কম মানুষই আছেন, যারা আম খেতে ভালবাসেন না।

গরম এলেই আম খাওয়ার ধুম পড়ে যায়। তাই আমপ্রেমীদের কাছে গরমকাল স্পেশাল। কাঁচা আম থেকে শুরু করে পাকা আম দিয়ে মজাদার সব রেসিপি তৈরি করা যায়।

বিশেষ করে আমের চাটনি, আম পোড়া শরবত, ম্যাঙ্গো শেকও বেশ জনপ্রিয়। এ ছাড়াও পাকা আম দিয়ে কেক থেকে শুরু করে পুডিং এমনকি বিভিন্ন পানীয়ও তৈরি করা যায়।

তেমনই আমের এক সুস্বাদু রেসিপি হলো ম্যাঙ্গো মস্তানি। গরমে ঠান্ডা ঠান্ডা এই পানীয় একবার খেলে বারবার ইচ্ছে করবে। চলুন তবে জেনে নেওয়া যাক রেসিপি-

উপকরণ
১. পাকা আম ১০০ গ্রাম
২. ম্যাঙ্গো আইসক্রিম ১০০ গ্রাম
৩. চিনি পরিমাণমতো
৪. ২০০ মিলি লিটার দুধ
৫. সামান্য এলাচ গুঁড়ো
৬. আমন্ড কুচি

পদ্ধতি

প্রথমেই পাকা আমের খোসা ছড়িয়ে টুকরো করে কেটে নিন। এরপর ব্লেন্ডারে ম্যাঙ্গো পাল্প, চিনি ও দুধ দিয়ে ভালো করে ব্লেন্ড করে নিন।

বেশি ঘন হয়ে গেলে প্রয়োজনে পানি মিশিয়ে নিতে পারেন। তারপর গ্লাসে ঢেলে আধা ঘণ্টা ফ্রিজে রেখে দিন।

এবার ফ্রিজ থেকে বের করে আবারো ব্লেন্ডারে দিয়ে ব্লেন্ড করে নিন। এরপর গ্লাসে ঢেলে ম্যাঙ্গো আইসক্রিম আর আমন্ড কুচি উপরে ছড়িয়ে দিন। সব শেষে দিন এলাচের গুঁড়ো।

শেয়ার