Top
সর্বশেষ

মসজিদ সেক্রেটারির পদ না পেয়ে মাইক ফেরত নিল দাতা

২৪ মে, ২০২১ ৪:৩৮ অপরাহ্ণ
মসজিদ সেক্রেটারির পদ না পেয়ে মাইক ফেরত নিল দাতা
নারায়ণগঞ্জ প্রতিনিধি :

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলায় মসজিদ কমিটিতে সাধারণ সম্পাদক পদ না পাওয়ায় দান করা মাইক ফেরত নিলো দাতা। মাইক খুলে ফেলায় হঠাৎ করেই উচ্চ শব্দে মাইকে আযান বন্ধ হয়ে গেল কর্ণগোপ জামে মসজিদের। গঠনাটি ঘটেছে সোমবার (২৪ মে) দুপুরে উপজেলার তারাব পৌরসভার কর্ণগোপ গ্রামে।

মসজিদ কমিটি ও এলাকাবাসীর সাথে কথা বলে জানা যায়, উপজেলার কর্ণগোপ গ্রামে অবস্থিত কর্ণগোপ কেন্দ্রীয় জামে মসজিদে তিন বছর আগে একটি মাইক দান করেন তৎকালীন মসজিদ কমিটির সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী ভূঁইয়া। সম্প্রতি গত ১৬ এপ্রিল উক্ত মসজিদে এলাকাবাসীর সতস্ফুর্ত অংশগ্রহণে নতুন  কমিটি গঠিত হয়। নব গঠিত কমিটিতে তিনি সিনিয়র সহ-সভাপতি হিসাবে মনোনীত হন। কিন্তু ওনার আশাতীত সাধারণ সম্পাদক পদ না পাওয়ায় ক্ষিপ্ত হন তিনি। এবং ২১ মে মসজিদ কমিটির সাধারণ সভায় নতুন কমিটির উক্ত পদ থেকে অব্যাহতি নেন।

পরে মসজিদের ইমাম সাহেবকে ফোন করে তার দানকৃত মাইক খুলে দিয়ে আসতে বলেন। ইমাম সাহেব কমিটিকে জানালে কমিটি মাইক ফেরত দেয়ার সিদ্ধান্ত নেয় এবং তাকে মাইক ফেরত দিয়ে দেয়। এতে হঠাৎ করেই মাইকে অযান দেয়া বন্ধ হয়ে যায় কর্ণগোপ কেন্দ্রীয় জামে মসজিদের। আযান শুনে মসজিদে আসা মুসল্লিদের সময়মতো ও জামাতে নামাজে  শরিক হওয়া নিয়ে বিড়ম্বনায় পড়েন অনেকে। নামাজ পড়তে আসা মুসল্লি সায়েম ভূঁইয়া বলেন, কমিটিতে পছন্দনীয় পদ না পেলে দান ফেরত নেয় এটা প্রথম দেখলাম।

এ ব্যাপারে নবগঠিত মসজিদ কমিটির সাধারণ সম্পাদক নাজমুল হুদা জানান, মোহাম্মদ আলী দীর্ঘ ১২ বছর আগে দুই বছর মেয়াদী কমিটির সাধারণ সম্পাদক মনোনীত হন। কিন্তু তিনি সরকার দলীয় ওয়ার্ড কমিটির নেতা হওয়ার কারণে যবর দখল করে মেয়াদ শেষ হলেও ১২ বছরে কোনো কমিটি গঠন করতে দেননি। এবং দীর্ঘ ১২ বছরে কোনো  হিসাব এলাকাবাসীকে দেননি। নব গঠিত কমিটিকেও কোনো লিখিত হিসাব দিতে পারেননি। উল্টো সাধারণ সম্পাদক না হতে পারার কারণে দান করা জিনিস ফিরিয়ে নেন। সভাপতি শফিউদ্দিন প্রধান বলেন, দান করে কেউ কোনো জিনিস ফেরৎ নেয় এমন নজির আমি দেখিনি।

এ ব্যাপারে অভিযুক্ত মোহাম্মদ আলী বলেন, আমার বিরুদ্ধে আনীত অভিযোগ সম্পূর্ণ মিথ্যা। আমি মাইক খুলে নেয়নি মসজিদ কর্তৃপক্ষ আমাকে মাইক খুলে দিয়ে দিয়েছে।

শেয়ার