Top
সর্বশেষ

পিতলের মূর্তিকে স্বর্ণ বলে বিক্রি, ২ প্রতারক গ্রেফতার

২৪ মে, ২০২১ ৪:৫৫ অপরাহ্ণ
পিতলের মূর্তিকে স্বর্ণ বলে বিক্রি, ২ প্রতারক গ্রেফতার
রংপুর প্রতিনিধি :

পিতলের মূর্তিকে সোনার মূর্তি বানিয়ে টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে মিরাজুল ইসলাম ও রুবেল নামে প্রতারক চক্রের দুই সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে রংপুর মেট্রোপলিটন গোয়েন্দা পুলিশ।

 এ ঘটনায় ভুক্তভোগি আলু ব্যবসায়ী মাসুদ রানা শনিবার (২২ মে) সকালে মাহিগঞ্জ থানায় একটি মামলা করেন। ওই দিন রাতে প্রতারক চক্রের মূল হোতা মিরাজুলকে কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলার চর বেরুবাড়ি থেকে আর রুবেলকে রংপুর নগরীর কামাল কাচনা চিড়ারমিল এলাকা থেকে গ্রেফতার।

সোমবার (২৪ মে) দুপুরে নগরীর সেন্ট্রাল রোড়ে বিডি কার্যালয়ে এক সংবাদ সন্মেলনে এই তথ্য জানান নগর গোয়েন্দা পুলিশের উপ-পুলিশ কমিশনার কাজী মুত্তাকী ইবনু মিনান।

সংবাদ সন্মেলনে বলা হয়, রংপুরের পীরগাছা উপজেলার দেউতি এলাকার আলু ব্যবসায়ী মাসুদ রানার সাথে বেশ কয়েকদিন আগে পরিচয় হয় রংপুর মহানগরীর কামাল কাচনা চিড়ার মিল এলাকার আবু সাইদ এর ছেলে রুবেলের সাথে।

রুবেল, মাসুদ রানাকে পরিচয় করিয়ে দেন কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলার চর বেরুবাড়ি এলাকার রাজমিস্ত্রী মিরাজুল ইসলামের সাথে। এরপর মিরাজুলের সাথে রুবেলের ফোনালাপ হয়। ফোনালাপে তাদের মধ্যে মাধ্যমে ঘনিষ্ঠতা বাড়ে। এরপর সে জানায় বগুড়ার দুপচাঁচিয়া এলাকায় তার পরিচিত মনসুর ফকির নামক এক ব্যক্তির খালা স্বপ্নের মাধ্যমে একটি স্বর্ণের মূর্তি পেয়েছে। মূর্তিটি অনেক দামি ও বিরল। ভালো গ্রাহক পেলে মূর্তিটি বিক্রয় করবেন। তখন রুবেল তার বন্ধু আবুল হোসেন খুশু ও সুজন মিয়ার সাথে আলোচনা করে এবং তাদের মাধ্যমে মাসুদ রানা বিষয়টি জানতে পায়।

এরপর গত ২৮ এপ্রিল মূর্তিটি দেখার জন্য রাত আড়াইটার দিকে নগরীর আমতলি মোড় মনসুর ফকির এসে মিরাজুলের  মাধ্যমে মাসুদ রানাকে কথিত স্বর্ণের মূর্তি দেখায়। বিশ্বাস বাড়াতে প্রতারক চক্র মাসুদকে স্বর্ণের মূর্তি থেকে ছোট্ট এক টুকরো কৌশলে ভেঙে দেয়। অল্প সময়ের মধ্যে ছোট্ট স্বর্ণের টুকরাটি নিকটস্থ স্বর্ণকারের মাধ্যমে পরীক্ষা করায় এবং প্রকৃত স্বর্ণ বলে নিশ্চয়তা দেয়।

প্রতারক চক্রটি ওই মূর্তিটির দাম ৪ লাখ টাকা ঠিক করে । মাসুদ নগদ দুই লাখ ৬০ হাজার টাকা দেয়। কিন্তু প্রতারক চক্রের সদস্যরা মাসুদ রানাকে  মূর্তিটি না দিয়ে কৌশলে পলিয়ে যায়। পরে তিনি পুলিশকে অবগত করেন। এরপর শনিবার পুলিশ অভিযান চালিয়ে তাদেও গ্রেফতার করে।

নগর গোয়েন্দা পুলিশের উপ-পুলিশ কমিশনার কাজী মুত্তাকী ইবনু মিনান বলেন, এ ঘটনায় একটি মামলা হয়েছে। মামলা হবার পর তাদের আমরা গ্রেফতার দেখিয়েছি। প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে তাদের আদালতে প্রেরণ করা হবে।তিনি বলেন, এটি একটি বড় প্রতারক চক্র। পুরো চক্রটি এখন পুলিশের নজরে রয়েছে। যে কোন সময় পুরো টিম পুলিশের জালে চলে আসবে।

শেয়ার