Top
সর্বশেষ

চাঁপাইনবাবগঞ্জে ৭ দিনের লকডাউন শুরু

২৫ মে, ২০২১ ১২:২৭ অপরাহ্ণ
চাঁপাইনবাবগঞ্জে ৭ দিনের লকডাউন শুরু
চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি :

করোনা সংক্রমন বেড়ে যাওয়ায় চাঁপাইনবাবগঞ্জে জেলা প্রশাসন ঘোষিত ৭ দিনের লকডাউন আজ মঙ্গলবার সকাল থেকে শুরু হয়েছে। লকডাউনের কারণে সকাল থেকে দুরপাল্লার কোন বাস ছেড়ে যায়নি। আভ্যন্তরিণ রুটেও বাস চলাচল বন্ধ রয়েছে।

লকডাউনের কারণে জেলা থেকে কোন ট্রেন ছেড়ে যায়নি। পণ্যবাহী ট্রাক বা যানবাহন ছাড়া অন্য যানবাহন চলাচল বন্ধ রয়েছে। শহরে ওষুধ, মুদিখানা দোকন ছাড়া বিভিন্ন বিপণিবিতানসহ অন্যান্য দোকানপাট বন্ধ রয়েছে।

সকাল থেকে মেঘলা আকাশ ও থেমে থেমে হালকা বৃষ্টির করণে রাস্তায় সাধারণ মানুষের চলাচল তেমন চোখে পড়ার মত নয়। এদিকে লকডাউন কঠোরভাবে কার্যকরে সকাল থেকে জেলা প্রশাসনের ম্যাজিষ্ট্রেট ও পুলিশ মাঠে তৎপর রয়েছে। শহরের ২৭ টি স্থানে পুলিশ চেকপোষ্ট বসানো হয়েছে। জরুরী কোন কারণ ছাড়া চলাচলকারিদের থামিয়ে জিজ্ঞাসাদ করার পর ফিরিয়ে দেয়া হচ্ছে। শহরে পুলিশের টহল টিমও রয়েছে।

উল্লেখ্য, চাঁপাইনবাবগঞ্জে দিন দিন করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায় ১১ দফা নির্দেশনা দিয়ে জেলা জুড়ে সোমবার রাত ১২টা থেকে আগামী এক সপ্তাহের জন্য সর্বাত্মক লকডাউন ঘোষণা করেছে জেলা প্রশাসন।

এদিকে জেলা সিভিল সার্জন ডাঃ জাহিদ নজরুল চৌধুরী জানান, গত ২৪ ঘন্টায় নতুন করে জেলায় ৮২ জনের করোনা সনাক্ত হয়েছে। ২০২ জনের নমুনা পরীক্ষায় এই ফলাফল পাওয়া গেছে। আক্রান্তের হার ৪৫ শতাংশ। আর এ নিয়ে জেলায় করোনায় আক্রান্তের সংখ্য হলো ১ হাজার ৩৯৩ জন। এর মধ্যে সুস্থ্য হয়েছেন ১ হাজার ৩০ জন। বর্তমানে চিকিৎসাধীন রয়েছেন ২৮৬ জন। আর এ রোগে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃতের সংখ্যা ২৮ জন।

শেয়ার