Top
সর্বশেষ

সাতক্ষীরা উপকূলে জলোচ্ছ্বাস আতঙ্ক!

২৬ মে, ২০২১ ৩:৫৮ অপরাহ্ণ
সাতক্ষীরা উপকূলে জলোচ্ছ্বাস আতঙ্ক!
সাতক্ষীরা প্রতিনিধি :

ঘূর্ণিঝড় ইয়াশের প্রভাবে বুধবার ভোর থেকে সাতক্ষীরার শ্যামনগর উপজেলায় বাতাসের গতিবেগ বৃদ্ধি পেয়েছে। থেমে থেমে বৃষ্টি হচ্ছে এলাকায়। নদীর পানি বেড়ে যাওয়ায় আতঙ্ক দেখা দিয়েছে জলোচ্ছ্বাস নিয়ে।

এদিকে মঙ্গলবার (২৫ মে) রাতের জোয়ারে প্রভাবে নদ-নদীর পানি গাবুরা ইউনিয়নের কয়েকটি স্থানে বেড়িবাঁধের ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। জানা গেছে রাতে সুন্দরবনের সাতক্ষীরা রেঞ্জের কেয়াখালে একটি জেলে নৌকা ডুবে গেলেও কোনো প্রাণহানি হয়নি। উপকূলীয় মানুষের মধ্যে ঝড়ের চেয়ে জলোচ্ছ্বাসের আতঙ্ক বেশি ভর করেছে।

স্থানীয় প্রশাসন জানিয়েছে, মঙ্গলবার রাতে জোয়ারে শ্যামনগর উপজেলার গাবুরা ইউনিয়ন, মুন্সিগঞ্জ ও আশাশুনি উপজেলার প্রতাপনগর ইউনিয়নের কয়েকটি স্থান দিয়ে পানি উন্নয়ন বোর্ডের বেড়িবাঁধের ওপর দিয়ে নদীর পানি লোকালয়ে ঢুকছে।

অন্যদিকে, সুন্দরবন সংলগ্ন নদ-নদী ভাটার সময়ও উত্তাল রয়েছে বলে খবর পাওয়া যাচ্ছে। দমকা বাতাসের গতিবেগ ব্যাপক বেড়েছে। বৃষ্টি হচ্ছে কখনো মুষলধারে আবার কখনো গুড়িগুড়ি।

শ্যামনগর উপজেলার নীলডুমুর এলাকায় নদীর ধারের ব্যবসা প্রতিষ্ঠান থেকে অনেকেই তাদের জিনিসপত্র সরিয়ে নিয়েছেন। বন বিভাগ ও কোস্টগার্ডের পক্ষ থেকে নৌযান প্রস্তুত রাখা হয়েছে উদ্ধার কাজ ও ত্রাণ বিতরণে জন্য।

এছাড়া মঙ্গলবার সন্ধ্যায় পশ্চিম সুন্দরবনের সাতক্ষীরা রেঞ্জের আটটি টহল ফাঁড়ির সদস্যদের নিরাপদ স্থানে সরে যেতে বলা হয়েছে। পাশাপাশি সুন্দরবনে অবস্থানরত মৌয়াল ও জেলেদের নিরাপদ স্থানে সরে যেতে বলা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত সকলকে সাইক্লোন শেল্টারে আশ্রয় নিতে বলা হয়েছে।

শেয়ার