Top
সর্বশেষ

চাঁদপুরের দুই উপজেলার বিএনপির কমিটিকে বিতর্কিত করতে রিজভীর স্বাক্ষর জাল বলে প্রচারের অভিযোগ

১৩ অক্টোবর, ২০২০ ৯:৫৫ পূর্বাহ্ণ
চাঁদপুরের দুই উপজেলার বিএনপির কমিটিকে বিতর্কিত করতে রিজভীর স্বাক্ষর জাল বলে প্রচারের অভিযোগ

বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডঃ রুহুল কবির রিজভীর স্বাক্ষর জাল করে চাঁদপুরের হাজীগঞ্জ ও শাহরাস্তি বিএনপির কমিটিকে বিতর্কিত করার উদ্দেশ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে যে বিবৃতি প্রচার করা হয়েছে এর প্রতিবাদ জানিয়ে হাজীগঞ্জে সভা করেছে বিএনপি।  সোমবার (১২ অক্টেবার) সন্ধ্যায় ইঞ্জিঃ মমিনুল হকের বাসভবনে হাজীগঞ্জ ও শাহরাস্তি বিএনপির যৌথ আয়োজনে এই সভা অনুষ্ঠিত হয়।

সভায় লিখিত বক্তব্য পাঠ করেন হাজীগঞ্জ পৌর বিএনপির সভাপতি নাজমুল আলম চৌধুরী। তিনি বলেন, গত ৫ অক্টোবর বিএনপির কেন্দ্রীয় প্যাডে মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর হাজীগঞ্জ-শাহরাস্তি উপজেলা ও পৌর বিএনপির ৪টি কমিটি চূড়ান্ত অনুমোদন প্রদান করেন।

এর আগে গত ১৪ ফেব্রুয়ারি বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় এবং বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টারসহ জাতীয় নির্বাহী কমিটির নেতৃবৃন্দের উপস্থিতিতে হাজীগঞ্জ-শাহরাস্তি উপজেলা ও পৌর বিএনপির সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে কাউন্সিলরদের প্রত্যক্ষ ভোটে সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত হয়। পরবর্তীতে নেতা-কর্মীদের সম্মিলিত মতামতের ভিত্তিতে ৪টি ইউনিটের পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়।

এরপর সম্মেলনের প্রধান অতিথির সুপারিশসহ কমিটি অনুমোদনের জন্যে কেন্দ্রীয় দপ্তরে জমা দেয়া হয়। যাতে গত ২৯ আগস্ট মহাসচিব অফিস আদেশ জারি করেন এবং ২ অক্টোবর দাখিলকৃত কমিটি অনুমোদন দেন এবং ৫ অক্টোবর বিএনপির কেন্দ্রীয় প্যাডে মহাসচিব হাজীগঞ্জ-শাহরাস্তি উপজেলা ও পৌর কমিটির চূড়ান্ত অনুমোদন সম্বলিত চিঠি প্রদান করেন। কিন্তু বিএনপির রাজনীতিকে ক্ষতিগ্রস্ত ও বিশৃঙ্খলা সৃষ্টির হীন উদ্দেশ্যে একটি কুচক্রী মহল বিএনপির মহাসচিব কর্তৃক অনুমোদিত হাজীগঞ্জ ও শাহরাস্তি উপজেলা এবং পৌর বিএনপির কমিটিকে বিতর্কিত করার জন্যে সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডঃ রুহুল কবির রিজভীর স্বাক্ষর জাল করে সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি দৃষ্টি আকর্ষণমূলক বিবৃতি প্রচার করে। যা সম্পূর্ণ মিথ্যা, বানোয়াট ও উদ্দেশ্য প্রণোদিত।

উল্লেখিত বিষয়টি সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডঃ রুহুল কবির রিজভীর দৃষ্টিগোচর হলে তিনি গত ১১ অক্টোবর উক্ত বিষয়ে ক্ষোভ প্রকাশ করে একটি প্রতিবাদ বিবৃতি প্রদান করেন। লিখিত বক্তব্যে নাজমুল আলম চৌধুরী আরও বলেন, মহাসচিব কর্তৃক অনুমোদিত কমিটির বাইরে হাজীগঞ্জ-শাহরাস্তি উপজেলা ও পৌর বিএনপির আর কোনো কমিটি নেই।

সংবাদ সম্মেলনে হাজীগঞ্জ উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক এম.এ. রহিম পাটওয়ারী, শাহরাস্তি পৌর বিএনপির সভাপতি আবুল খায়ের সিএ, সাধারণ সম্পাদক ফারুক হোসেন মিয়াজী, হাজীগঞ্জ উপজেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক আনিছুর রহমান কানু পাটওয়ারী, সাংগঠনিক সম্পাদক এম.এ. নাফের শাহ ও আকতার হোসেন দুলাল, দপ্তর সম্পাদক মোঃ ইমাম হোসেন লিটন, গন্ধর্ব্যপুর দক্ষিণ ইউনিয়ন বিএনপির সভাপতি বিল্লাল হোসেন, যুুবনেতা আবু বকর তফাদার উপস্থিত ছিলেন।

এ সময় হাজীগঞ্জ পৌর বিএনপির সাংগঠনিক সম্পাদক সাহাব উদ্দিন শাবু, যুগ্ম সাধারণ সম্পাদক বিল্লাল হোসেন পাটওয়ারী, উপজেলা বিএনপির ছাত্রবিষয়ক সম্পাদক আবু সায়েম মিয়াজী, মৎস্য বিষয়ক সম্পাদক ইমাম হোসেন, পৌর শ্রমিক দলের সভাপতি রাশেদ আলম হীরা, পৌর বিএনপির প্রযুক্তি ও প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক রিপন সরকার, পৌর ছাত্রদলের সাবেক আহ্বায়ক মাঈনুদ্দিন খান রনক, সাবেক যুগ্ম আহ্বায়ক সাবি্বর সরকার অন্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

শেয়ার