Top
সর্বশেষ

পুলিশের বিশেষ অভিযান ৪ মোটরসাইকেল উদ্ধার গ্রেফতার ৪৭

২৬ মে, ২০২১ ৪:৩৩ অপরাহ্ণ
পুলিশের বিশেষ অভিযান ৪ মোটরসাইকেল উদ্ধার গ্রেফতার ৪৭
রংপুর প্রতিনিধি :

নগরীতে চুরি, ছিনতাই বৃদ্ধি পাওয়ায় রংপুর মেট্রোপলিটন এলাকায় বিশেষ অভিযান শুরু করেছে পুলিশ। গ্রেফতার করা হয়েছে ১৮ চোর, ১ জন ছিনতাইকারী, নিয়মিত মামলার ১৩ জন আসামীসহ ৪৭ জন কে। এসময় উদ্ধার করা হয়েছে ৪টি চোরাই মোটর সাইকেল।

বুধবার (২৬ মে) দুপুরে রংপুর মেট্রোপলিটন কোতয়ালী থানায় এক সংবাদ সন্মেলনে এই তথ্য জানান উপ- পুলিশ কমিশনার অপরাধ আবু মারুফ হোসেন।

সংবাদ সন্মেলনে বলা হয়, গত ২৩ মে নগরীর পায়রা চত্তর এলাকা থেকে ব্যবসায়ী আরমান আলী খানের মোটর সাইকেল চুরির ঘটনায় থানায় মামলা করে। পুলিশ পরের দিন অভিযান চালিয়ে নগরীর তাজহাট এলাকায় মোটরসাইকেল চোর চক্রের সদস্য শহিদুল ইসলাম শাহিনকে গ্রেফতার করে চোরাই মোটর সাইকেলটি উদ্ধার করে।

পুলিশের জিজ্ঞাসাবাদের একপর্যায়ে সে চোরাই মোটর সাইকেলের ক্রেতা রংপুরের মিঠাপুকুর উপজেলার হরিপুর এলাকার আনারুল ইসলামের নাম জানালে পুলিশ তাকে বাড়ি থেকে গ্রেফতার করে। পরে তার কাজ থেকে আরো ৩টি চোরাই মোটর সাইকেল উদ্ধার করা হয়। ওসি জানান, শহিদুল ইসলাম শাহিন একজন পেশাদার মোটর সাইকেল চোর। তাহার বিরুদ্ধে একাধিক মামলা আছে।

সাংবাদ সন্মেলনে আরো বলা হয়, গত ১৩ মে নগরীর নবাবগঞ্জ বাজারে ইসমাইল স্টোর নামে একটি হোলসেলের দোকানে হানা দিয়ে একদল চোর সিগারেট বিক্রির ১৮ লক্ষ টাকা ও ১২ লাক্ষ টাকার সিগারেট চুরি করে নিয়ে যায়।

এঘটনায় দোকান মালিক বাদি হয়ে মামলা করলে পুলিশ ঘটনার সহিত জড়িত থাকায় চোর চক্রের সদস্য ইমরান মিয়া ও হোসেনকে গ্রেফতার করে। এসময় তাদের কাজ থেকে চুরি যাওয়া ৪০ কার্টুন সিগারেট ও সিগারেট বিক্রির ৯০ হাজার টাকা উদ্ধার করে। দোকান থেকে ১৮ লক্ষ টাকা চুরি হয়েছে কিনা তা তদন্ত করে দেখছে পুলিশ।

উপ-পুলিশ কমিশনার জানান, মঙ্গলবার রাতে নগরীর গুপ্তপাড়া আইন কলেজের সামনে দুদু মিয়া নামে এক ছিনতাইকারী রিক্সা চালককে চাপাতি দিয়ে কুপিয়ে রিক্সা ছিনতাই করে পালিয়ে যাওয়ার সময় রিক্সা চালকের চিৎকারে পুলিশের মোবাইল টিম ধাওয়া করে ছিনতাইকারী দুদু মিয়াকে গ্রেফতার করে।

শেয়ার