Top
সর্বশেষ

ঝিনাইদহে বিয়ের আশ্বাসে প্রতারণা,কিশোরীর আত্মহত্যা, লম্পট জিৎ অধরা!

২৭ মে, ২০২১ ৩:২৭ অপরাহ্ণ
ঝিনাইদহে বিয়ের আশ্বাসে প্রতারণা,কিশোরীর আত্মহত্যা, লম্পট জিৎ অধরা!
ঝিনাইদহ প্রতিনিধি :

বিয়ের প্রতিশ্রুতি ও বিভিন্ন প্রলোভন দেখিয়ে ঝিনাইদহের শৈলকূপার ত্রিবেণী ইউনিয়নে ১৭ বছরের কিশোরীর সাথে প্রতারণা করেছে লম্পট প্রেমিক জীৎ বিশ্বাস । অতিষ্ঠ হয়ে একপর্যায়ে আত্মহত্যার পথ বেছে নেন কিশোরী রমা রাণী বিশ্বাস। আত্মহত্যা পর বিভিন্ন ক্ষমতাশীলদের সহোযগিতায় বিষয়টা ধামাচাপা দিয়ে দেয় লম্পট জিৎ এর পরিবার । আত্মহত্যার প্রায় আড়াই মাসেও সকল পদক্ষেপ থেকে দূরে প্রশাসন ও ক্ষমতাশীল সমাজপতিরা । এই বিষয়ে মেয়েটির বাবা রমেন বিশ্বাস বাদী হয়ে ১৫ মে মামলা করলেও এখনো অধরা আসামীরা ।

বিভিন্ন সূত্রে জানা যায়, নরেন্দ্র বিশ্বাস (নানু) এর ছেলে জিৎ বিশ্বাস (২২) এবং রমেন বিশ্বাস মেয়ে মৃত রমা রাণী বিশ্বাস (১৭ ) দুইজনই শিক্ষার্থী এবং উভয় ঝিনাইদহ জেলার শৈলকূপা উপজেলার ত্রিবেণী ইউনিয়নের ত্রিবেণী গ্রামের বাসিন্দা । স্কুল জীবন থেকে তারা পরিচিত । জিৎ বিশ্বাস বিভিন্ন সময় একাধিক মেয়ের সাথে সর্ম্পক করে বিভিন্ন প্রলোভন দেখিয়ে অনেক অনৈতিক কাজ করে । তার সহোযগিতায় সর্বদা ঢাল হিসেবে থাকে লম্পট জিৎ’র বড় ভাই বিপুল বিশ্বাস (২৫) । তার বিরুদ্ধেও অনেক মেয়ের সাথে অনৈতিক সর্ম্পকের পর ধরা খাওয়ার অভিযোগ রয়েছে এলকায়। ত্রিবেণী গ্রামের লম্পট জিৎ বিশ্বাস এবং তার ভাই বিপুল বিশ্বাসের কর্মকান্ডে অতিষ্ঠ হয়ে পড়ছে এলাকাবাসী।

প্রতিবেশীরা জানান, মৃত রমা রাণী বিশ্বাসের পরিবার হতদরিদ্র । কৃষিকাজ থেকে বাড়ির সকল কাজ করতো রমা রাণী । একমাত্র নির্ভরশীল মেয়েকে হারিয়ে তার বাবা-মা পাগলপ্রায় । আড়াই মাসেও শোকের ছাঁয়া পরে আছে পরিবারটির উপর । তাদের এখন আইনগত সাহায্য একান্ত কাম্য ।

কিশোরীর বাবা জানান,অর্থনৈতিক এবং বিভিন্ন মহলের চাপে মামলা করতে দেরি হয়ছে । তিনি আরও বলেন জীৎ বিশ্বাসের কম্পিউটারের দোকানে আমার কন্যা রমা রানী কম্পিউটার শিক্ষা কোর্স করতো । কিছুদিন পর আমরা জানতে পারি তাদের মাঝে সম্পর্ক রয়েছে । আমরা আসামীদের বাড়িতে বিয়ের প্রস্তাব নিয়ে যায় । ২নং আসামী বিপুল বিশ্বাস আমাদের সবাইকে অকথ্য ভাষায় গালিগালাজ করে বাড়ি থেকে বের করে দেয় । কিন্তু পরবর্তিতে আবার জিৎ বিশ্বাস বিয়ের প্রলোভন দেখিয়ে তা নাকজ করে ও আত্মহত্যার জন্য প্ররোচনা দেয় । ৯ মার্চ আনুমানিক ৭.০০ ঘটিকায় বিষ পান করে সে । এই বিষয়ে ভুল বুঝিয়ে আমার পিতা সচিক কুমারের সাদা কাগজে টিপসই নেয় । পরবর্তিতে আমি জানতে পেরে মামলা করেছি। মামলা নং-১৬ তারিখঃ ৯/০৩/২১ ইং ইউডি কোড নং-১৬/২০২১ ।

ইউপি মেম্বার সাহেব আলী বলেন,ক্ষমতা আর অর্থের মেরুতে সবকিছু বন্ধ করে রেখেছে আসামীরা। তিনি আরও বলেন ইতিপূর্বে জিৎ বিশ্বাস এবং বিপুল বিশ্বাস এলাকায় অনেক অপকর্ম করে আসছে। তাদের অপকর্মের জন্য এলাকার হিন্দু সম্প্রদায়ের মধ্যে ক্ষোভ সৃষ্টি হয়েছে। কম্পিউটার দোকানে প্রশিক্ষণ দেওয়ার নামে এমন অনেক মেয়েদের সাথে অনৈতিক সর্ম্পক গড়ে তোলা তাদের নিত্যদিনের কাজ হয়ে দাড়িয়েছে । এখন এলকাবাসীদের একটা চাওয়া লম্পট জিৎ বিশ্বাস এবং বিপুল বিশ্বাসের অবিলম্বে শাস্তির ব্যবস্থা করা। তা না হলে রমা রাণী বিশ্বাসের মতো অনেক মেয়েকে আত্মহত্যার পথ বেছে নিতে হতে পারে।

এই বিষয়ে শৈলকূপা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জাহাঙ্গীর আলমকে ফোন করলে তিনি জানান, উক্ত বিষয়ে এখনও পর্যন্ত তিনি কিছু জানেন না।

শেয়ার