Top
সর্বশেষ

ফরিদপুরে ১ মিনিটের ঝড়ে দেড় শতাধিক ঘরবাড়ি লন্ডভন্ড

২৭ মে, ২০২১ ৩:৪০ অপরাহ্ণ
ফরিদপুরে ১ মিনিটের ঝড়ে দেড় শতাধিক ঘরবাড়ি লন্ডভন্ড
ফরিদপুর প্রতিনিধি :

ফরিদপুরের নগরকান্দা-সালথা উপজেলাতে ১মিনিটের ঘুর্ণিঝড়ের আঘাতে ৪ টি গ্রামের প্রায় দেড় শতাধিক ঘর-বাড়ি বিধ্বস্ত হয়েছে। শতশত গাছপালা ভেঙ্গে উপড়ে পড়েছে। কয়েক একর জমির পাটসহ অন্যান্য ফসল বিনষ্ট হয়েছে।

বৃহস্পতিবার (২৭ মে) সকাল সাড়ে ৬ টার দিকে এ ঘটনা ঘটে। ঘুর্ণিঝড়ে ঘরবাড়ি বিধ্বস্ত ও গাছপালা উপড়েপড়ার খবর পেয়ে দুই উপজেলার প্রশাসন ও ফায়ার সার্ভিসের টিম ঘটনাস্থলে ছুটে যান এবং উদ্ধার কাজ শুরু করেন।

দক্ষিণ-পশ্চিম থেকে ধেয়ে আসা এক মিনিটের ঘূর্ণিঝড়ে নগরকান্দা উপজেলার তালমা ইউনিয়নের গহেরপুর ও বিবিরকান্দী এবং সালথা উপজেলার গট্টি ইউনিয়নের রাহুতপাড়া ও মেহেরদিয়া গ্রামের দেড় শত ঘড়বাড়ি বিধ্বস্ত হয়। এ সময় শতশত গাছ-পালা উপড়ে পড়ে। প্রশাসন ও স্থানীয়রা জানায়, তবে হতাহতের কোন ঘটনা ঘটেনি।

এদিকে ঘূর্ণিঝড়ের খবর পাওয়ার পর ঘটনাস্থল পরিদর্শন করেছেন নগরকান্দা উপজেলা নির্বাহী অফিসার জেতীপ্রু। এছাড়া সালথা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ হাসিব সরকার, সালথা উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ ওয়াদুদ মাতুব্বার, জেলা পরিষদ সদস্য মোঃ কামাল হোসেন মিয়া ও প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা পরিতোষ রাড়ৈ ও ইকবাল কবির। এ সময় নগরকান্দা উপজেলা নির্বাহী অফিসার জেতীপ্রু সাংবাদিকদের জানান, ক্ষতিগ্রস্থ পরিবারদের মাঝে দ্রুত সময়ের মধ্যে ত্রাণ বিতরণসহ সকল প্রকারের সহযোগিতার করা হবে।

 

শেয়ার