Top
সর্বশেষ

লক্ষ্মীপুরে জমি নিয়ে বিরোধকে কেন্দ্র করে হামলা, আহত ৩

২৯ মে, ২০২১ ৪:৪৩ অপরাহ্ণ
লক্ষ্মীপুরে জমি নিয়ে বিরোধকে কেন্দ্র করে হামলা, আহত ৩
লক্ষ্মীপুর প্রতিনিধি :

লক্ষ্মীপুর পৌর এলাকায় জমি-সংক্রান্ত বিরোধের জের ধরে সন্ত্রাসী হামলায় ৩ জন আহত হয়েছেন। এ সময় এক লাখ দশ হাজার টাকার স্বর্ণ লুট করে নেওয়ার অভিযোগ ওঠেছে। শুক্রবার (২৮ মে) লক্ষ্মীপুর পৌর ১৪ নং ওয়ার্ডের বাঞ্চানগর গ্রামে এ ঘটনা ঘটে। আহতরা হলেন শাহীন আক্তার, বখতিয়ার, শাহেদুল হক। পরে স্থানীয়রা আহতদের উদ্ধার করে লক্ষ্মীপুর সদর হাসপাতালে ভর্তি করেন।

এ বিষয়ে মোবারক হোসেন বাদী হয়ে লক্ষ্মীপুর সদর থানায় শনিবার ৪ জনকে আসামী করে একটি অভিযোগ দায়ের করেন। আসামীরা হলেন, বেলায়েত হোসেন, সাদ জিয়াউল ফারুক, সাদমুইন হোসেন,শাহেলা আক্তারসহ অজ্ঞাত নামা আরও ৪/৫ জন।

এলাকায়বাসী সূত্রে জানা গেছে, ওই গ্রামের মোবারক হোসেনের বসতবাড়ির জমি থেকে বেদখল করার জন্য তারই ছোট ভাই বেলায়েত হোসেন দীর্ঘদিন ধরে চেষ্টা করে আসছে। তা নিয়ে এ ঘটনা ঘটেছে।

মোবারক হোসেন বলেন, জমির মালিকানা দাবি করে বুধবার বেলা ২ ঘটিকার দিকে বেলায়েত হোসেন ও তাঁর ছেলে সাদ জিয়াউল হকের নেতৃত্বে ৪/৫ জন ধারালো দা, বটি নিয়ে হামলা চালায়। হামলাকারীরা প্রথমে আমাদের বসবাসকৃত জমি থেকে অবৈধভাবে উচ্ছেদের চেষ্টা করে। এ সময় তাদের বাধা দিতে গেলে সন্ত্রাসীরা আমাদের পরিবারের লোকজনের ওপর অতর্কিত হামলা চালায়। মোবারক আরও বলেন, অভিযুক্ত বেলায়েতের সঙ্গে জমি সংক্রান্ত বিরোধ নিয়ে স্থানীয়ভাবে একাধিক বৈঠক হয়, তারা সমাজ ও রাষ্ট্রের কোনো আইনকে তোয়াক্কা করে না।

এ ব্যাপারে অভিযুক্ত বেলায়েতের মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করা হলেও তিনি ফোন ধরেননি।

এ বিষয়ে লক্ষ্মীপুর সদর থানার তদন্ত কর্মকর্তা এসআই কামাল হোসেন বলেন, থানায় জমির বিরোধ নিয়ে পক্ষ-বিপক্ষ মারধরের অভিযোগে বিষয়ে তদন্ত করে অপরাধীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

শেয়ার