Top
সর্বশেষ

জনগণ সত্যিটা বুঝেছে, বেড়েছে আস্থা: পাংশা উপজেলা চেয়ারম্যান

২৯ মে, ২০২১ ৪:৫১ অপরাহ্ণ
জনগণ সত্যিটা বুঝেছে, বেড়েছে আস্থা: পাংশা উপজেলা চেয়ারম্যান
রাজবাড়ী প্রতিনিধি :

রাজবাড়ীর পাংশা উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক ফরিদ হাসান ওদুদ হাইকোর্টের আদেশের মাধ্যমে গত বৃহস্পতিবার (২৭শে মে) পুনরায় উপজেলা পরিষদের চেয়ারম্যান কক্ষে বসেন।

শনিবার (২৯ মে) সাংবাদিকদের সাথে সৌজন্য সাক্ষাতকালে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আমার বিরুদ্ধে যে সকল অভিযোগ তোলা হয়েছে আর যে অভিযোগের ভিত্তিতে আমাকে সাময়িকভাবে বহিস্কার করা হয়েছিল তার কোন সত্যতা নেই। আমি প্রথম (২০১৮) মেয়াদে যখন উপজেলা চেয়ারম্যান ছিলাম সেই সময় স্বজনপ্রীতির অভিযোগ তোলা হয়। যে অভিযোগ ২য় মেয়াদে আমি চেয়ারম্যান হলে পুনরায় তোলা হয় যার নেপথ্যে স্থানীয় সংসদ সদস্য। আর এটা সম্পূর্ণরূপে রাজনৈতিক প্রতিহিংসার একটা বহিঃপ্রকাশ।

তিনি আরও বলেন, আমাকে সাময়িক বরখাস্ত দেখানো হলে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জালাল বিশ্বাস আমার নেমপ্লেট ভেঙে ফেলে। আর এ ব্যাপারে আমি অবশ্যই আইনগত ব্যবস্থা গ্রহণ করবো। পাংশার মানুষ শেষ সময়ে হলেও সত্যিটা বুঝেছে। আর এর বাস্তবিক প্রমাণ আমার পুনরায় এই চেয়ার ফিরে পাওয়া। মানুষ এই ষড়যন্ত্রের শেষ ফলটা দেখতে চেয়েছিল আর দেখেছে। সাধারণ জনগণের আস্থা বেড়েছে আশাকরি আগামীতেও দুষ্কৃতকারীদের কোনো ষড়যন্ত্র সাধারণ মানুষের এই আস্থার সেতুকে নষ্ট করতে পারবে না।

উল্লেখ্য, গত ২৫ মে পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়ের স্থানীয় সরকার বিভাগের উপ সচিব মোহাম্মদ সামসুল হক স্বাক্ষরিত ৪৬.০৪৫.০২৭.০৮.১৫০.২০১৮-৩০৪ নং স্বারকে এ সংক্রান্ত একটি চিঠি ইস্যু করা হয়েছে।

চিঠি সূত্রে জানা গেছে, রাজবাড়ী জেলার পাংশা উপজেলা পরিষদের চেয়ারম্যান ফরিদ হাসান ওদুদকে সাময়িক রবখান্তের বিষয় মাননীয় হাইকোর্ট ৩ মাসের স্থগিতাদেশ প্রদান করেছেন।

এদিকে বিভিন্ন অনিয়ম দুর্নীতির অভিযোগে গত ৫ মে রাষ্ট্রপতির আদেশক্রমে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়ের স্থানীয় সরকার বিভাগের উপজেলা-২ শাখার উপ-সচিব মোহাম্মদ সামসুল আলম স্বাক্ষরিত (স্মারকনং-৪৬.০৪৫.০২৭.০৮.১৫০.১৫০.২০১৮-২৭৪) প্রজ্ঞাপনের মাধ্যমে (সাময়িক বরখাস্ত) এ আদেশ জারি করা হয়।

সাময়িক বরখাস্তের আদেশকে চ্যালেঞ্জ করে পাংশা উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ ফরিদ হাসান ওদুদ হাইকোর্টে রিট পিটিশন দায়ের করেন।

গত ১৯ মে রিটের ভার্চুয়াল শুনানি শেষে বিচারপতি এম এনায়েতুর রহিম এবং বিচারপতি সরদার মো. জাহাঙ্গীরের আদালত ‘উপজেলা পরিষদের চেয়ারম্যান পদ হতে পিটিশনারকে ৫ মে তারিখের সাময়িক বরখাস্তের আদেশ কেন অবৈধ ও বাতিল ঘোষণা করা হবে না তা জানাতে ৪ সপ্তাহের রুল জারি করেন’ এবং আদালত এক অন্তবর্তীকালীন আদেশের সাময়িক বরখাস্তের আদেশ ৩ মাসের জন্য স্থগিত করেন।

শেয়ার