Top
সর্বশেষ
এখন পর্যন্ত রাষ্ট্রপতিকে সরানোর উদ্যোগ নেই: প্রধান উপদেষ্টার উপপ্রেস সচিব শাহবাগে আর জনসভা ও সমাবেশ করতে না দেওয়ার সিদ্ধান্ত সরকারের স্কয়ার টেক্সটাইলসের লভ্যাংশ ঘোষণা ‘রাজনৈতিক কারণে নয়, শৃঙ্খলাভঙ্গের দায়ে ২৫২ এসআইকে অব্যাহতি’ সারদা পুলিশ একাডেমিতে প্রশিক্ষণরত ২৫২ এসআইকে অব্যাহতি চাঁদপুরে ধান ক্ষেতে ব্লাস্ট সংক্রমণে দুশ্চিন্তায় কৃষক জামায়াতের নিবন্ধন: খারিজ হওয়া আপিল পুনরুজ্জীবিত করলেন আদালত ছয় মাসে ব্যাংকগুলোর সিএসআর ব্যয় কমেছে ১২ শতাংশ ব্যাংকে পাঠানো রেমিট্যান্স ঠিকমতো পাচ্ছে না স্বজনরা আমিরাতে দ্রুত ভিসা সমস্যা সমাধানের আশ্বাস রাষ্ট্রদূতের

বিশ্বকাপ দুই বছর পরপর, পক্ষে বাংলাদেশ

৩১ মে, ২০২১ ৪:১৯ অপরাহ্ণ
বিশ্বকাপ দুই বছর পরপর, পক্ষে বাংলাদেশ

চার বছর পরপর ফুটবল বিশ্বকাপের জন্য সারা বিশ্বের ফুটবলপ্রেমীরা আগ্রহ থাকে। সম্প্রতি ফিফার কংগ্রেসে সৌদি আরব দুই বছর পর পর ফুটবল বিশ্বকাপ করার ব্যাপারে প্রস্তাব দেয়। সৌদির প্রস্তাবের ভিত্তিতে ফিফার ভার্চুয়াল প্রেস কনফারেন্সে এ নিয়ে আলোচনাও হয়।

দুই বছর পরপর বিশ্বকাপ আয়োজনের ব্যাপারে ফিফা সম্ভাব্যতা যাচাই করতে চায়। এক্ষেত্রে ১৬৬টি দেশ হ্যাঁ প্রস্তাব দিয়েছে। বাংলাদেশও এর পক্ষে আছে। ফিফা কংগ্রেসে বাংলাদেশের প্রতিনিধিত্ব করেছেন বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন।

বাংলাদেশ দুই বছর বিশ্বকাপ আয়োজনের সম্ভাব্যতা যাচাইয়ে প্রস্তাবে সম্মতি দিয়েছে। বাফুফে সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ বলেন, ‘দুই বছর পরপর বিশ্বকাপ আয়োজনের সঙ্গে অনেক অনেক বিষয় জড়িত। সকল বিষয় ফিফা বিশ্লেষণ করবে। এজন্য তারা কংগ্রেসের কাছে অনুমোদন চেয়েছিল।

অনেক দেশের মতো বাংলাদেশও হ্যাঁ সম্মতি দিয়েছে।’ বাংলাদেশের মতো ভারতও হ্যাঁ বলে দিয়েছে সম্ভাব্যতা যাচাইয়ের জন্য। বাফুফের নির্বাহী সদস্য মাহফুজা আক্তার কিরণ ফিফারও নির্বাহী সদস্য। তিনি এই বিষয়ে বলেন, ‘ফিফার টেকনিক্যাল, মার্কেটিংসহ আরও অনেক বিভাগ এটা নিয়ে কাজ করবে।

সবাই যার যার অবস্থান এই ব্যাপারে প্রতিবেদন দেবে। এরপর নির্বাহী কমিটি এটি আলোচনা করে পুনরায় কংগ্রেসে উঠাবে।’ দুই বছর পরপর বিশ্বকাপের এই প্রস্তাবে আলোচনা-সমালোচনা দুটিই হচ্ছে। ফিফা সম্ভাব্যতা যাচাইয়ের পর দুই বছর অন্তর অন্তর বিশ্বকাপের সম্ভাবনা বোঝা যাবে।

শেয়ার