Top
সর্বশেষ

অন্তসত্বা জেয়াসমিনের দায়িত্ব নিলেন মেয়র তরু লোদী ও নার্গিস মান্নান

০১ জুন, ২০২১ ১২:৪৩ অপরাহ্ণ
অন্তসত্বা জেয়াসমিনের দায়িত্ব নিলেন মেয়র তরু লোদী ও নার্গিস মান্নান
শাহজাদপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি :

সমাজে যারা বিত্তবান আছেন তারা অসহায় মানুষদের সহযোগিতা করুন, মানব সেবাই প্রকৃত ধর্ম। বললেন, পৌর মেয়র মনির আক্তার খান তরু লোদী।

গতকাল সোমবার পৌর এলাকার চুনিয়াখালীপাড়া স্বামী পরিত্যাক্তা ৬ মাসের অন্তসত্বা জেয়াসমিনের হাতে নগদ অর্থ প্রদানকালে মেয়র তরু লোদী আরও বলেন, এই সমাজে অনেক অসহায় মানুষ রয়েছে। তারা অর্ধহারে অনাহারে দিনাতিপাত করছে।

তাই আমাদের এই শাহজাদপুরে যারা বিত্তবান আছেন তাদের উদ্দেশ্যে বলছি, টাকাই প্রকৃত সুখ নয়, অসহায়দের পাশে দাঁড়ালে আল্লাহ তায়ালা আপনাদের ভালোবাসবে। মানুষেকে ভালোবাসলেই আল্লাহকে পাওয়া যাবে।

এ সময় উপস্থিত ছিলেন, প্যানেল মেয়র তৌহিদুর রহমান এ্যাপোলো, বিশিষ্ট সমাজ সেবক শাহবাজ খান সানি ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

জানা গেছে, ১ বছর পূর্বে জেয়াসমিনের উল্লাপাড়া উপজেলার বালশাবাড়ী গ্রামের রফিকুল ইসলামের সাথ তার বিয়ে হয়। বিয়ের পর থেকেই যৌতুকের জন্য জেয়াসমিনের উপর চলে শারিরীক নির্যাতন। এক পর্যায়ে তাকে ঢাকার কোনাবাড়ীতে নিয়ে যায়।

সে অন্তসত্বা হয়ে পড়লে তার স্বামী সন্তান নষ্ট করতে বলে। সে ৪ মাস পূর্বে ঢাকা থেকে শাহজাদপুরে পালিয়ে আসে এবং সে বিভিন্ন বাড়ীতে গৃহপরিচারিকার কাজ করে। বর্তমানে সে ৬ মাসের অন্তাসত্তা।

জেয়াসমিন গত রোববার অসুস্থ্য হয়ে পড়লে স্থানীয় সমাজ সেবক ইঞ্জিনিয়ার আব্দুল্লাহ আল মাহমুদ তাকে স্থানীয় একটি হাসাপাতালে ভর্তি করে। তার চিকিৎসার জন্য সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে সাহায্য চেয়ে পোষ্ট দেয়।

তারই প্রেক্ষিতে বিশিষ্ট সমাজ সেবক মিসেস নার্গিস মান্নান ওই মেয়েটির সাহায্যের জন্য ২৫ হাজার টাকা শাহজাদপুর পৌরসভা মেয়রের কাছে দিলে পৌরসভার মেয়র মনির আক্তার খান তরু লোদী তার ব্যক্তিগত তহবিল থেকে নগদ অর্থ প্রদান করেন এবং সন্তান প্রসব না হওয়া পর্যন্ত সমস্ত ব্যয়ভার তিনি গ্রহণ করেন।

এই মহতি উদ্যোগ এলাকাবাসীর মধ্যে ব্যাপক প্রশংসা জুগিয়েছে। জেয়াসমিন পৌর এলাকার চুনিয়াখালী মহল্লার ভাড়াটিয়া বাউল সাধক ইউসুফ আলীর মেয়ে।

শেয়ার