Top

বেতাগীতে এলজিইডির কাজে অনিয়ম; তথ্য চাইলে সাংবাদিকদের সাথে দুর্ব্যবহার

০৪ জুন, ২০২১ ৭:৫১ অপরাহ্ণ
বেতাগীতে এলজিইডির কাজে অনিয়ম; তথ্য চাইলে সাংবাদিকদের সাথে দুর্ব্যবহার
বরগুনা প্রতিনিধি :

সংবাদ পরিবেশনের জন্য মুঠোফোনে তথ্য চাওয়ায় সাংবাদিকদের সাথে অশ্লীল ভাষা ব্যবহার করেছেন বরগুনা বেতাগী উপজেলার প্রকেীশলী। ওই কর্মকর্তা সাংবাদিকের ব্যক্তিগত বিষয় তুলে তাকে গালাগালি করেন। বৃহস্পতিবার (৩ জুন) রাত সাড়ে আটটার দিকে এই ঘটনা ঘটে। স্থানীয়দের অভিযোগের পেক্ষিতে সংবাদ পরিবেশনের জন্য এই তথ্য চাওয়া হলে বেতাগী উপজেলা প্রকৌশলী এই দুরব্যবহার করেন। এ ঘটনায় ব্যবস্থা নেয়ার আশ্বাস দিয়েছেন জেলা নির্বাহী প্রকৌশলী।

খোজ নিয়ে জানা গেছে, বরগুনার বেতাগী উপজেলায় সাম্প্রতিক সময়ে কয়েকটি সড়ক ও কালভার্ট নির্মাণ কাজ চলছে। এসব সড়ক ও কালভার্ট নির্মাণে নিম্মমানের নির্মাণ সামগ্রী ব্যবহার করা হচ্ছে বলে স্থানীয়দের অভিযোগ। বরগুনা সাংবাদিক ইউনিয়নের কয়েক জন সদস্য এসব কাজের মান দেখতে সরেজমিনে যায়। একই সাথে বেতাগী উপজেলা প্রকৌশলীর কাছে এসব কাজের তথ্য চাওয়া হয়। তবে কাজের তথ্য না দিয়ে ওই প্রকৌশলী সাংবাদিককে অকথ্য ভাষায় গালাগালি করেন।

এর আগে চলতি বছরের ফেব্রুয়ারি মাসে বেতাগী উপজেলার কাজিরাবাদ ইউনিয়নে নির্মাণাধীন ইউনিয়ন ভূমি অফিসের ভবনের ছাদ ধসে পড়েছে। নিম্নমানের সামগ্রী দিয়ে ভবন নির্মাণ করায় ভবনের ছাদের একাংশ ধসে পড়েছে বলে অভিযোগ উঠছে। ভবনের ছাদ ধসে পড়ার কারণ জানতে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর বরগুনা কার্যালয়। তখন এলাকাবাসী অভিযোগ করেছিলেন ভবনটি নির্মাণে নিম্নমানের সামগ্রী ব্যবহার করে আসছেন। এছাড়া নির্মাণ কাজে প্রকৌশলীর গাফিলতি রয়েছে বলেও এলাকাবাসী অভিযোগ তুলেছেন। সাংবাদিক আজীম ও স্থানীয় সরকার প্রকৌশলী বেতাগী উপজেলা প্রকৌশলী কথোকপোনের একটি রেকর্ডিং ক্লিপ সমাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। এতে শোনা যাচ্ছে উপজেলা প্রকৌশলীর কাছে এক সাংবাদিক বেতাগী উপজেলার বিভিন্নস্থানের সড়ক ও কালভার্ট নির্মাণের তথ্য চাইলে ওই প্রকৌশলী কোনো ধরণের তথ্য না দিয়ে তাকে অকথ্য ভাষায় গালাগালি করেন। ওই প্রকৌশলী সাংবাদিককে সাংবাদিকতা শিখে তার সাথে কথা বলতে বলেন। এক পর্যায় তিনি ওই সাংবাদিককে তুই বলতে শুরু করেন, তোকে তুই বললে তুই কি করবি ইত্যাদি!

সাংবাদিক আজীম বলেন, বেতাগীর বেশ কিছু প্রকপ্লের কাজ চলমান রয়েছে। এসব কাজের অনিয়মের অভিযোগ বিষয় বেতাগী উপজেলা প্রকৌশলী শিপলু কর্মকর্তাদের কাছে তথ্য চাইলে তিনি আমাকে অকথ্য ভাষায় গালাগালি করেন। অভিযোগের বিষয় জানতে বেতাগী উপজেলা প্রকৌশলী শিপলু কর্মকারের মুঠোফোনে কল দিলে তিনি ফোন রিসিভ করেনি। এ বিষয় স্থানীয় সরকার অধিদপ্তর (এলজিইডি) বরগুনা কার্যালয়ের নির্বাহী প্রকৌশলী এসএম আরিফুর রহমান বলেন, আমি একটি কল রেকর্ডিং পেয়েছি। আপনাদের কাছে সময় চাই, আমি এই ঘটনার ব্যবস্থা নেবো

শেয়ার