Top

নোয়াখালীতে কঠোর লকডাউন: তবুও মানুষের চলাচল স্বাভাবিক

০৫ জুন, ২০২১ ২:১২ অপরাহ্ণ
নোয়াখালীতে কঠোর লকডাউন: তবুও মানুষের চলাচল স্বাভাবিক

দেশে ভারতীয় ভ্যারিয়েন্ট ছড়িয়ে পড়ার আশঙ্কা এবং সংক্রমণ বেড়ে যাওয়ায় নোয়াখালী পৌরসভা ও সদর উপজেলার ছয় ইউনিয়নে এক সপ্তাহের কঠোর লকডাউন চলছে। শনিবার (৫ জুন) সকাল ৬টা থেকে শুরু হওয়া এ লকডাউন চলবে আগামী ১১ জুন রাত ১২টা পর্যন্ত।

লকডাউন অনুযায়ী নোয়াখালী পৌরসভা ও সদর উপজেলার নোয়ান্নই, কাদিরহানিফ, বিনোদপুর, অশ্বদিয়া, নেওয়াজপুর ও নোয়াখালী ইউনিয়নে ফার্মেসি ছাড়া সকল দোকানপাট বন্ধ থাকবে। কাঁচা বাজার খোলা থাকবে, সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত। শর্তসাপেক্ষে খোলা থাকবে খাবার হোটেল। তবে হোটেলে বসে খাবার খাওয়া যাবে না।

সরেজমিনে দেখা যায়, শনিবার সকালে দোকানপাট ও মানুষের চলাচল অন্যান্য দিনের চেয়ে কম থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে মানুষের সমাগম বাড়তে শুরু করে। বিশেষ করে বাজার-ঘাটে মানুষের চলাচল ছিল স্বাভাবিক দিনের মতোই। অনেকেরই মুখে মাস্ক দেখা যায়নি। কেউ কেউ মাস্ক পরলেও থুতনিতে ঝুলিয়ে রেখেছেন। আর অনেকের মাঝে বিধিনিষেধ মানতে অনীহা দেখা গেছে।

নোয়াখালী পৌরবাজারে আসা একজন ক্রেতা জানান, আজকে বের হওয়ার ইচ্ছা ছিল না। তারপরও জরুরি প্রয়োজনে বাজারে আসলাম।

এর আগে শুক্রবার (৪ জুন) বিকেলে জেলা প্রশাসক খোরশেদ আলম খান জেলাবাসীকে সুরক্ষা দেওয়ার স্বার্থে নোয়াখালী পৌরসভা ও সদর উপজেলার নোয়ান্নই, কাদিরহানিফ, বিনোদপুর, অশ্বদিয়া, নেওয়াজপুর ও নোয়াখালী ইউনিয়নে সাতদিনের লকডাউন ঘোষণা করেন।

শেয়ার