Top

শাহজাদপুরে প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত

০৫ জুন, ২০২১ ৪:২৩ অপরাহ্ণ
শাহজাদপুরে প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত
শাহজাদপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি :

সিরাজগঞ্জের শাহজাদপুরে উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেনারী হাসপাতালের আয়োজনে প্রাণিসম্পদ প্রদর্শনী-২০২১ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (৫ এপ্রিল) দুপুরে শাহজাদপুর উপজেলা প্রাণী সম্পদ দপ্তর কার্যালয়ে আয়োজিত প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উদ্বোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা প্রফেসর আজাদ রহমান।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মামুনুর রশীদ লিয়াকত, মহিলা ভাইস চেয়ারম্যান এলিজা খান, সহকারি কমিশনার (ভুমি) মোঃ মাসুদ হোসেন।

এছাড়াও অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন, শাহজাদপুর পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আমিরুল ইসলাম শাহু, উপজেলা আঃলীগের কোষাধ্যক্ষ আব্দুস সালাম ব্যাপারী, বাংলাদেশ মিল্ক ভিটার পরিচালক ও প্রাণী সম্পদ ইউনিয়নের সভাপতি আব্দুস সামাদ ফকির, উপজেলা ভেটেনারী সার্জন মীর কাওসার হোসেন প্রমুখ। এসময় অতিথিরা পায়ড়া উড়িয়ে প্রাণিসম্পদ প্রদর্শনী ২০২১ এর শুভ উদ্বোধন করেন।

উপজেলা চেয়ারম্যান প্রফেসর আজাদর রহমান বলেন, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ একটি কৃষি প্রধান দেশ। গবাদী পশু কৃষকদের প্রধান সম্পদ, তারা এই পশু গুলোকে সন্তানের মতো লালন পালন করেন। শাহজাদপুরকে গবাদি পশুর রাজধানী বলা হয়। সারা দেশের ন্যায় শাহজাদপুরেও প্রাণীসম্পদ প্রদর্শনী চলছে এরই ধারাবাহিকতায় শাহজাদপুরেও উদ্বোধন করা হলো। আমি সরকারের এই উদ্দোগকে সাধুবাদ জানাই।

শাহজাদপুর উপজেলা প্রাণীসম্পদ অফিসার মিজানুর রহমান বলেন, আজকের এই প্রদর্শনী লাইভষ্টক এন্ড ডেইরি ডেভলপমেন্ট প্রকল্পের আওতায় সারা বাংলাদেশে একযোগে আয়োজন করা হয়েছে। এরই ধারাবাহিকতায় গবাদি পশুর রাজধানী খ্যাত শাহজাদপুরেও প্রদর্শনীর আয়োজন করা হয়েছে।

শেয়ার