Top

ফেনীতে কৃষক হত্যার বিচারের দাবিতে এলাকাবাসীর মানববন্ধন

০৫ জুন, ২০২১ ৬:৩০ অপরাহ্ণ
ফেনীতে কৃষক হত্যার বিচারের দাবিতে এলাকাবাসীর মানববন্ধন
ফেনী প্রতিনিধি :

ফেনীর সোনাগাজীতে কৃষক বেলায়েত হোসেন বেলাল হত্যাকারীদের ফাঁসির দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে এলাকাবাসী। শনিবার (৫ জুন) সকাল ১১টায পৌর শহরের জিরোপয়েন্টে এলাকাবাসীর উদ্যোগে এই মানববন্ধন কর্মসূচী পালন করা হয়।

চরদরবেশ ইউনিয়ন পরিষদের সদস্য মো. আবু সুফিয়ানের সভাপতিত্বে ও সমাজপতি মো. শেখ ফরিদের সঞ্চালনায় অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন, নিহত বেলালের বৃদ্ধা মা সাহিদা খাতুন, বোন সালমা আক্তার, ছেলে রাকিবুল হাসান আসিফ, ভাই আমির হোসেন ননা মিয়া, শ্যালক আবু সুফিয়ান মানিক, সমাজপতি মো. নূরকরিম ও স্থানীয় মসজিদের ইমাম মাও. আখতার হোসেন প্রমুখ।

মানববন্ধন শেষে খুনীদের সর্বোচ্চ শাস্তি ফাঁসি দাবি করে একটি বিক্ষোভ মিছিল নিয়ে সোনাগাজী বাজারের প্রধান প্রধান সড়কগুলো প্রদক্ষিণ করে তারা। বৃষ্টি উপেক্ষা করে মানববন্ধন ও বিক্ষোভে দক্ষিণ চরদরবেশ গ্রামের প্রায় পাঁচ শতাধিক নারী পুরুষ অংশ গ্রহণ করেন।

মানববন্ধনে বক্তারা বলেন, বিএনপি নেতা গিয়াস উদ্দিনের সরাসরি মদদে কৃষক বেলালকে পরিকল্পিতভাবে কুপিয়ে হত্যা করা হয়েছে। ইতিপূর্বে বাড়ির চলাচলের রাস্তা নিয়ে বিরোধের জেরে গিয়াস উদ্দিন স্বশরীরে উপস্থিত থেকে নিহত বেলাল ও তার ভাইকে পিটিয়ে জখম করে। তবে বিএনপি নেতা গিয়াস উদ্দিন তার বিরুদ্ধে আনীত অভিযোগ অস্বীকার করে ঘটনার সাথে তার কোন যোগসুত্র নেই বলে জানান ।

উল্লেখ্য, গত সোমবার (৩১ মে) সোনাগাজী উপজেলার দক্ষিন চরদরবেশ গ্রামে ভূমি বিরোধের জেরে কৃষক বেলালকে কুপিয়ে হত্যা করে প্রতিপক্ষরা। হত্যাকান্ডে অংশ নেওয়া ৭ জনকে পুলিশ তাদের গ্রেফতার করে। ওই দিন নিহতের ভাই ননা মিয়া ধৃত আসামিসহ ১০ জনের নাম উল্লেখ করে মডেল থানায় মামলা দায়ের করেন।

শেয়ার