Top

সাতক্ষীরায় লকডাউনের দ্বিতীয় দিনে অনেকটা ঢিলেঢালা ভাব

০৬ জুন, ২০২১ ৩:০১ অপরাহ্ণ
সাতক্ষীরায় লকডাউনের দ্বিতীয় দিনে অনেকটা ঢিলেঢালা ভাব
সাতক্ষীরা প্রতিনিধি :

সাতক্ষীরায় করোনা সংক্রমনরোধে দেওয়া লকডাউনের দ্বিতীয় দিন চলছে ঢিলেঢালাভাবে। আন্তজেলা ও দূরপাল্লার গণপরিবহন বন্ধ রয়েছে। খোলা রয়েছে ভোমরা স্থল বন্দরে আমদানি রফতানি বাণিজ্য। এছাড়া সকালে তিন ঘন্টা পর্যন্ত নিত্য প্রয়োজনীয় পণ্য ক্রয় বিক্রয়ের সুযোগ পাচ্ছেন সাতক্ষীরার মানুষ।

গত শনিবার থেকে সাতদিনের জন্য শুরু হয়েছে এ লকডাউন। লকডাউন চলাকালে সাতক্ষীরার সাথে খুলনা ও যশোরের সংযোগস্থলে পুলিশ চেকপোস্ট বসানো হয়েছে। তাছাড়া শহরের বিভিন্ন পয়েন্টে চেকপোস্ট বসিয়ে সাধারণ মানুষের অবাধ চলাচল নিয়ন্ত্রণ করা হচ্ছে। ভোমরা স্থল বন্দরে আসা ভারতীয় ট্রাক চালক ও হেলপারদের বন্দরে খোলামেলা চলাফেরায় নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

এদিকে, সাতক্ষীরা সীমান্ত পথে বৈধ অবৈধ যাতায়াত পুরোপুরি নিষিদ্ধ করা হয়েছে। সীমান্ত জুড়ে টহলে রয়েছে বিজিবি সদস্যরা।

অন্যদিকে, বিজিবি সদস্যরা শনিবার কুশখালি সীমান্ত থেকে অবৈধভাবে পারাপারের সময় দুই নারীকে উদ্ধার ও একজন নারী পাচারকারীকে গ্রেফতার করেছে।

জেলা স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, গত ২৪ ঘন্টায় ৮৮ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। তাদের মধ্যে ৫০ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে।

সবমিলিয়ে সাতক্ষীরায় করোনা আক্রান্তের হার দিন দিন বেড়েই চলেছে। তবে বিশেষ লকডাউনের প্রথম দিন সাধারণ মানুষের চলাচল কম থাকলেও দ্বিতীয় দিন অনেক মানুষকে রাস্তায় দেখা গেছে। আর এর কারণ হিসেবে দেখা যাচ্ছে সপ্তাহের প্রথম কার্যদিবস। সরকারি অফিস অধিকাংশ বন্ধ থাকলেও ব্যাংক পাড়া খোলা ও আরো কিছু বেসরকারি প্রতিষ্ঠান খোলা থাকায় জনসমাগম দেখা যাচ্ছে।

শেয়ার