Top
সর্বশেষ
এখন পর্যন্ত রাষ্ট্রপতিকে সরানোর উদ্যোগ নেই: প্রধান উপদেষ্টার উপপ্রেস সচিব শাহবাগে আর জনসভা ও সমাবেশ করতে না দেওয়ার সিদ্ধান্ত সরকারের স্কয়ার টেক্সটাইলসের লভ্যাংশ ঘোষণা ‘রাজনৈতিক কারণে নয়, শৃঙ্খলাভঙ্গের দায়ে ২৫২ এসআইকে অব্যাহতি’ সারদা পুলিশ একাডেমিতে প্রশিক্ষণরত ২৫২ এসআইকে অব্যাহতি চাঁদপুরে ধান ক্ষেতে ব্লাস্ট সংক্রমণে দুশ্চিন্তায় কৃষক জামায়াতের নিবন্ধন: খারিজ হওয়া আপিল পুনরুজ্জীবিত করলেন আদালত ছয় মাসে ব্যাংকগুলোর সিএসআর ব্যয় কমেছে ১২ শতাংশ ব্যাংকে পাঠানো রেমিট্যান্স ঠিকমতো পাচ্ছে না স্বজনরা আমিরাতে দ্রুত ভিসা সমস্যা সমাধানের আশ্বাস রাষ্ট্রদূতের

নেইমারদের বিবৃতি, ‘দেশ নয়, কোপার সংগঠনের বিরুদ্ধে’

০৯ জুন, ২০২১ ১২:৪১ অপরাহ্ণ
নেইমারদের বিবৃতি, ‘দেশ নয়, কোপার সংগঠনের বিরুদ্ধে’

মাঠের খেলায় অপ্রতিরোধ্য ব্রাজিল ফুটবল দল। লাতিন অঞ্চলের বিশ্বকাপ বাছাইপর্বে এখনও পর্যন্ত ছয় ম্যাচের সবকয়টি জিতে পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান করছে তারা। সবশেষ বাংলাদেশ সময় বুধবার সকালে প্যারাগুয়ের বিপক্ষে ২-০ গোলে জিতেছে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

কিন্তু মাঠের বাইরে কোপা আমেরিকাকে ঘিরে একপ্রকার অস্থিরতার মধ্যেই কাটছে ব্রাজিল জাতীয় দলের সময়। করোনায় জর্জরিত অবস্থার মধ্যে কোপা আসন্ন আসর ব্রাজিলে আয়োজন করার সিদ্ধান্তে সমর্থন দিচ্ছেন না ব্রাজিলের ফুটবলাররা। তবে যেকোনো সময় জাতীয় দলে খেলার জন্য প্রস্তুত রয়েছেন বলে জানিয়েছেন তারা।

প্যারাগুয়ের বিপক্ষে ম্যাচের পর সামাজিক যোগাযোগ মাধ্যমে একযোগে একটি বিবৃতি প্রকাশ করেছে ব্রাজিলে ফুটবলাররা। যেখানে লাতিন আমেরিকান ফুটবলের সর্বোচ্চ সংস্থা কনমেবলের বিরুদ্ধে নিজেদের অবস্থান জানিয়েছেন তারা। কোপা আমেরিকার আয়োজক দেশ নির্ধারণের ক্ষেত্রে কনমেবলের সিদ্ধান্ত অসন্তোষ প্রকাশ করেছেন তারা।

ব্রাজিলের খেলোয়াড়দের সম্মিলিত বিবৃতি নিচে তুলে ধরা হলো:

যখন একজন ব্রাজিলিয়ান জন্ম নেয়, তখন একজন সমর্থকের জন্ম নয়। তেমনই ২০ কোটি সমর্থকের জন্য আমরা এই চিঠি লিখছি, কোপা আমেরিকার ব্যাপারে নিজেদের মতামত তুলে ধরতে।

আমরা একটি সংগঠিত দল। তবে সবার ভিন্ন ভিন্ন মতাদর্শ রয়েছে। বিভিন্ন কারণে, সেটা হোক মানবিক ও পেশাদারিত্বের- কোপা আমেরিকা চিলিতে সরিয়ে নেয়া হোক বা ব্রাজিলে করা হোক, আমরা কনমেবলের নেয়া সিদ্ধান্তে অসন্তুষ্ট। সাম্প্রতিক সব ঘটনাবলির মাধ্যমে আমরা বুঝতে পারছি যে, এই প্রক্রিয়াটা মোটেও ঠিক হচ্ছে না।

এ বিষয়ে জোর দেয়া উচিত যে, আমরা কখনও চাইনি এই আলোচনা রাজনৈতিক মোড় নেক। আমরা নিজেদের অবস্থান সম্পর্কে পুরোপুরি সচেতন, গণমাধ্যমে কী ছাপানো হচ্ছে তা-ও আমরা দেখছি, সামাজিক যোগাযোগ মাধ্যমেও আমাদের উপস্থিতি আছে। আমাদের নাম জড়িয়ে ভুয়া খবর না ছড়ানোর আহ্বান জানাচ্ছি।

সবশেষ বলবো, আমরাও কর্মজীবী, পেশাদার ফুটবলার। পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নদের ঐতিহাসিক জার্সিটি গায়ে জড়িয়ে আমাদেরও পূরণ করার মতো অনেক দায়িত্ব, মিশন রয়েছে। আমরা কোপা আমেরিকা সংগঠনের বিপক্ষে। কিন্তু কখনও ব্রাজিলের জাতীয় দলকে না বলবো না আমরা।

শেয়ার