Top

গান নিয়ে আজাদ রাহীর এগিয়ে চলা

১০ জুন, ২০২১ ৪:৪৩ অপরাহ্ণ
গান নিয়ে আজাদ রাহীর এগিয়ে চলা
বিনোদন ডেস্ক :

বর্তমান তরুণ সংগীত শিল্পীদের মধ্যে অন্যতম জনপ্রিয় আজাদ রাহী। ছোটবেলা থেকে গানের জগতে যুক্ত না থাকলেও বড় ভাই আভরাল সাহির কাজে উৎসাহিত হয়ে সংগীত জগতে পা রাখেন প্রতিভাবান এই তরুণ শিল্পী।

রাহী জানান, তার বড় ভাই আভরাল সবসময় তাকে গানের জন্য অনুপ্রেরণা দিতেন। তিনি গান প্রিয় মানুষ! তাই সবসময় সকল প্রকার কাজ কর্মের পাশাপাশি গান, লেখালেখি এবং সুর করা নিয়ে ব্যস্ত থাকতেন।

সম্প্রতি আজাদ রাহী ও সেনিজ এর কন্ঠে ‘অন্ধকার’ শিরোনামের গানটি বেশ জনপ্রিয়তা পায়। এবং কোনরূপ থার্ড পার্টির সাহায্য ছাড়াই গানটিতে ৭৫ লাখের বেশি ভিউ হয়। ‘অন্ধকার’ গানটির কথা লিখেছেন আজাদ রাহী নিজেই এবং তার সাথে কন্ঠ দিয়েছেন সেনিজ ও গানটির সুর ও সংগীত করেছেন তার বড় ভাই আভরাল সাহির। ‘অন্ধকার’ ছিলো তার প্রথম মৌলিক গান।

আজাদ রাহী জানান- গানের পাশাপাশি পারিবারিক ব্যবসা-বাণিজ্য এবং নিজের ব্যক্তিগত ব্যবসা নিয়ে ব্যস্ত থাকি। আসলে গানের জগত যত সুন্দর ততই ভয়ংকর, কেননা আমাদের দেশে কে কাকে টেনে নিচে নামাবে সেই চিন্তায় থাকে। সাপোর্ট করে, প্রেরণা দেয় এমন মন মানসিকতার মানুষ খুবই কম এবং কিছু মানুষের মনে রাখা উচিত যে ‘পাহাড়ে চড়ার পর বা উঠার পরবর্তী স্টেপ হয় পাহাড় থেকে নামার’ তাই পাহাড়ে উঠে কখনও অহংকারী হওয়া যাবে না।

তিনি আরও বলেন, আমি গান করি শখ করে এবং আমার যে কিছু ভক্ত আছে তাদের ভালোবাসা পেয়ে গান করার আরও ইচ্ছে জাগে, যদিও পরিকল্পনা হচ্ছে ভালো কাজ করবো এবং গানের মাধ্যমে আমার ভক্তদের মনে আমি বেঁচে থাকবো। গানের জগতে যদি আমাদের বাংলাদেশে আমার কোনো আইডল থাকে তাহলে তিনি হচ্ছেন হাবীব ওয়াহিদ এবং এশিয়া জুড়ে আমার প্রিয় আইডল হচ্ছেন এ আর রহমান। কিন্তু তার পাশাপাশি আমার ভাই আভরাল সাহির এর কথা না বললেই নয় কারন তার মাধ্যমে সংগীত জগতে আসা এবং অনেক কিছু শিখা।

‘অন্ধকার’ জনপ্রিয়তা পাওয়ার পর রিলিজ করেছিলেন তার কথা ও কণ্ঠে ‘একজন ছিলো’ শিরোনামের একটি একক গান। এছাড়াও আরো বেশ কিছু কাজ এখনও রিলিজ করা বাকি আছে এবং তার মধ্যেই তাহসান খান তানজিন তিশা এর নাটকে প্লেব্যাক করার সুযোগ হয় তার এবং তার সাথে ‘দুজন হেরে যায়’ শিরোনামের গানটিতে কন্ঠ দিয়েছিলেন ‘পারশা মাহজাবীন পূর্ণী’ গানের কথা লিখেছিলেন ‘এম এ আলম শুভ’।

ভক্তদের উদ্দেশ্যে তিনি বলেন- আশা করি সামনের দিনে আমার নতুন আরো ভালো কিছু গান পাবেন। ভক্তদের উদ্দেশ্যে একটা কথাই বলব, আজ আমি “আজাদ রাহী” হয়েছি আপনাদেরই ভালোবাসার কারনে এবং আমি আপনাদের এই ভালোবাসা ধরে রাখার জন্য আপ্রান চেষ্টা করবো ভালো ভালো কাজের মাধ্যমে। আমার জন্য সবাই দোয়া করবেন এবং এভাবেই ভালোবাসবেন।

শেয়ার