Top

অবৈধভাবে ভারত প্রবেশে নারী ও শিশুসহ আটক ৭

১৩ জুন, ২০২১ ৮:০৬ অপরাহ্ণ
অবৈধভাবে ভারত প্রবেশে নারী ও শিশুসহ আটক ৭
যশোর প্রতিনিধি :

অবৈধ পথে সীমান্ত পাড়ি দিয়ে ভারতে যাবার সময় তিন নারী ও দুই শিশু সহ মোট ৭ জনকে আটক করেছে বিজিবি। গতকাল শনিবার (১২জুন) রাত পৌনে ১২ টার দিকে তাদের আটক করে সীমান্ত এলাকা চৌগাছা উপজেলার হিজলা ক্যাম্পের টহল দল।

আটকরা হলো বাগেরহাট জেলার মোড়লগঞ্জ থানার চরহোগলাবুনিয়া গ্রামের মৃত মোক্তার শেখের ছেলে মোঃ রুস্তম শেখ (৫৩), বারইখালি গ্রামের মোঃ লুৎফর শেখের ছেলে মোঃ রফিকুল শেখ(৪৫) ও তার স্ত্রী মোসাঃ ইয়াসমিন (৪০), পিরোজপুর জেলার ইন্দুর কানি থানার ঘোসেরহাট গ্রামের মোঃ জলিল মাতুব্বরের মেয়ে মোসাঃ জারা (১৯) ও তার মেয়ে সেতারা(২) , নড়াইল জেলা সদরের রথডাঙ্গা গ্রামের মুন্না গাজীর স্ত্রী মোসাঃ সেফালী খাতুন(২১) ও তার মেয়ে মোসাঃ আলিফা(২)।

যশোর ৪৯ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে: কর্নেল সেলিম রেজা জানান গোপন সংবাদের ভিত্তিতে জানতে পেরে সীমান্ত এলাকা চৌগাছা উপজেলার হিজলা ক্যাম্পে কর্মরত নায়েক মোঃ আবুল কালামের নেতৃত্বে একটি বিশেষ অভিযান পরিচালনা করা হয়। উক্ত অভিযানে শনিবার (১২জুন) রাত পৌনে ১২ টার দিকে মেইন পিলার ৪০/৬-এস হতে আনুমানিক ১০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে গয়ড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের পূর্ব পার্শ্বে মাঠের মধ্যে থেকে সন্দেহ ভাজন ৭ জনকে আটক করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা ভারতে অবৈধভাবে যাবার উদ্দেশ্যে উক্ত এলাকায় প্রবেশ করেছে বলে বিজিবির কাছে স্বীকার করে। তারা আরও জানায়, আটক ইয়াসমিন তার স্বামী আটক রফিকুল শেখকে চিকিৎসার জন্য এবং সেফালি ও জারা দুই শিশু সন্তানসহ তাদের স্বামীর কাছে (ভারতে কর্মরত) যাচ্ছিল এবং আটক রুস্তম শেখ তার ছেলের কাছে (ভারতে কর্মরত) যাচ্ছিল। আটককৃতদের বিরুদ্ধে মামলা দিয়ে চৌগাছা থানায় হস্তান্তর করা হয়েছে বলেও জানান বিজিবির এই কর্মকর্তা।

শেয়ার