Top

মাগুরা শহরে অনির্দিষ্টকালের জন্য লকডাউন

১৪ জুন, ২০২১ ১:০৪ অপরাহ্ণ
মাগুরা শহরে অনির্দিষ্টকালের জন্য লকডাউন

মাগুরায় সংক্রমণ বেড়ে যাওয়ায় তা প্রকিরোধে আজ থেকে শহর এলাকা এবং জেলার মহম্মদপুর উপজেলার পুরো এলাকা লকডাউন ঘোষণা করা হয়েছে। পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত চলবে এই লকডাউন।

জেলা প্রশাসন থেকে জানা গেছে, লকডাউন কার্যকর করতে জেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে জেলা শহর এবং মহম্মদপুর উপজেলায় প্রবেশের সকল পথে নানা প্রতিবন্ধকতা তৈরি করা হয়েছে। এতে করে শহর এলাকার যান চলাচল বন্ধ হয়ে গেছে। সকাল ১১ টা পর্যন্ত সাধারণ মানুষের চলাচলও কম দেখা যায়। দোকান পাট, শপিংমলও বন্ধ ছিল।

লকডাউন এলাকায় সকল প্রকার যান চলাচল বন্ধে জেলা ও উপজেলা প্রশাসনের পাশাপাশি পুলিশ আনসার নিয়োগ করা হয়েছে। এছাড়া পৌর এলাকায় নিজস্ব জনবল দিয়ে সড়কে যান চলাচল নিয়ন্ত্রণ করা হচ্ছে। পাশাপাশি স্বাস্থ্যবিধি মেনে চলার বিষয়ে চালানো হচ্ছে প্রচারণা। তবে পার্শ্ববর্তি জেলা যশোর এবং নড়াইল জেলায় যাতায়াতের জন্যে ব্যবহৃত যানবাহন নিয়ন্ত্রণে কোনো কার্যকর পদক্ষেপ নেয়া হয়নি।

মাগুরা জেলা প্রশাসক ডক্টর আশরাফুল আলম জানান, মাগুরায় গত মে মাসে সংক্রমণের হার যেখানে ছিল ৫ দশমিক ৮ শতাংশ সেখানে চলতি জুন মাসের প্রথম দু’ সপ্তাহেই ১৫ শতাংশে পৌঁছে গেছে। যে অবস্থার প্রেক্ষিতে মাগুরার এসব এলাকা লকডাউনের আওতায় আনা হয়েছে

শেয়ার