Top

রাজবাড়ী সদরে রাস্তার বেহাল অবস্থা, দুর্ভোগে হাজারো মানুষ

২১ জুন, ২০২১ ৪:১৯ অপরাহ্ণ
রাজবাড়ী সদরে রাস্তার বেহাল অবস্থা, দুর্ভোগে হাজারো মানুষ
রাজবাড়ী প্রতিনিধি :

ভারি বৃষ্টির কারণে রাজবাড়ী সদর উপজেলার কয়েকটি গ্রামের লোকজনের চলাচলের একমাত্র রাস্তার বেহাল অবস্থা হয়েছে। রাস্তায় ছোটবড় গর্ত আর জলাবদ্ধতার কারণে পায়ে হেঁটে চলাচল পর্যন্ত দুষ্কর হয়ে পড়েছে। ফলে ওইসব এলাকাগুলো শহর থেকে অনেকটা যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

সদর উপজেলার খানগঞ্জ ইউনিয়নের বেলগাছি মূল বাজার, পুরাতন বাজার, খানগঞ্জ, খোষবাড়ী, চরাঞ্চল, হাটবাড়ীয়া বোয়ালমারী, ঘু-ঘু শাইল, ওরিপুর, মহেন্দ্রপুর, হরিহরপুর, সুইচগেট, কাজির হাটসহ আরো বেশ কয়েকটি গ্রামের চলাচলের একমাত্র রাস্তাটির বেহাল অবস্থার কারণে দুর্ভোগ পোহাতে হচ্ছে ওই অঞ্চলের হাজারও মানুষকে।

স্থানীয়রা জানিয়েছেন, গত কয়েক বছর ধরে জৌঁকুড়া টু বাগমারা সড়কটি বন্ধ। যে কারণে প্রতিদিন শত শত বালু ও মাটি ভর্তি ট্রাক বেলগাছির এই রাস্তার উপর দিয়ে চলাচল করে। রাস্তাটি খুব নিম্নমানের। যেখানে পাঁচ দশ টনের ট্রাক চলাচল করাই দায়, সেখানে দশ চাকার ভারি ট্রাক ৫০ থেকে ৬০ টন বালি বহন করে। যে কারণে রাস্তাটি এখন ব্যবহার অনুপোযোগি হয়ে পড়েছে। বর্তমানে এলাকায় যদি কোন দুর্ঘটনা ঘটে, তাহলে সদর থানার পুলিশ বা সংশ্লিষ্ট দায়িত্বশীল কর্তা ব্যক্তিদের গাড়ী চলাচলে বিঘ্ন ঘটবে।

এব্যাপারে সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যান আতাহার হোসেন তকদির জানান, বালু খনিজ সম্পদ, দেশের অবকাঠামো উন্নয়ন মূলক কাজে অপরিহার্য। রাজবাড়ীর জৌঁকুড়া-ধাওয়া পাড়ায় বালুর খনি রয়েছে। বালুবাহি ট্রাকগুলো এ রাস্তা ব্যবহার করুক তাতে কোন সমস্যা নেই। তবে সময়মত রাস্তাটি মেরামত করার ব্যবস্থাও করা হোক।

রাস্তাটির বেহাল দশার কথা স্বীকার করে রাজবাড়ী সদর উপজেলা প্রকৌশলী গোলাম রাব্বানী জানিয়েছেন, ইতোমধ্যেই রাজবাড়ী-১ আসনের এমপি কাজী কেরামত আলীর ডিও লেটার সম্বলিত প্রকল্প জামা দেওয়া হয়েছে। ওই প্রকল্প অনুমোদন হয়ে এলেই দরপত্র আহবান শেষে কাজ শুরু করা হবে।

শেয়ার