Top

কুষ্টিয়ায় করোনায় আরো ৫ জনের মৃত্যু

২২ জুন, ২০২১ ২:০১ অপরাহ্ণ
কুষ্টিয়ায় করোনায় আরো ৫ জনের মৃত্যু

কুষ্টিয়া প্রতিনিধি:
কুষ্টিয়া ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের করোনা ওয়ার্ডে গত ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত হয়ে আরো ৫ জনের মৃত্যু হয়েছে। মঙ্গলবার বেলা ১২ টা পর্যন্ত হাসপাতালের করোনা ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছেন ৯৫ জন রোগী।

এদিকে হাসপাতালে প্রতিনিয়ত রোগীর চাপ বৃদ্ধি পাওয়ায় পরিস্থিতি কিভাবে সামাল দেয়া যায় সেই কর্মপন্থা নির্ধারণে মঙ্গলবার বেলা ১২ টায় হাসপাতাল কর্তৃপক্ষ জরুরি সভায় বসেছে। ২৫০ শয্যা বিশিষ্ট কুষ্টিয়া জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা: এম এ মোমেন গত ২৪ ঘন্টায় হাসপাতালে চিকিৎসাধীন আরো ৫ জন করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে জানান, হাসপাতালে রোগীর চাপ প্রতিদিনই বাড়ছে।

চিকিৎসা সেবা প্রদান করতে গিয়ে হাসপাতালের চিকিৎসক, নার্স, ছাত্রলীগের স্বেচ্ছাসেবীরা পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে যাচ্ছেন। ইতোমধ্যেই আমরা হাসপাতালকে করোনা ডেডিকেটেড করার সিদ্ধান্ত নিয়েছি। কিন্তু নির্দেশনা না আসায় সেটি এই মুহূর্তে কার্যকর করা যাচ্ছে না। তাই এ অবস্থায় আমরা পরিস্থিতি সামলে নিয়ে সেবা প্রদান যাতে অব্যাহত রাখতে পারি সেজন্য জরুরি সভা আহবান করেছি।

এদিকে গত ২৪ ঘন্টায় কুষ্টিয়া পিসিআর ল্যাবে ৩২৩ টি নমুনা পরীক্ষায় আরো ১১৯ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার শতকরা ৩৯ দশমিক ০১ ভাগ। জেলায় অদ্যাবধি করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৬৫৪১ জন। এর মধ্যে সুস্থ হয়েছেন ৫০৬১ জন। মৃত্যু হয়েছে ১৫৭ জনের। হাসপাতালে আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছেন ১২৮ জন এবং হোম আইসোলেশনে রয়েছেন ১১৯৫ জন।

প্রসঙ্গত, ঈদের পর থেকেই কুষ্টিয়া জেলায় সংক্রমণের হার বেড়েই চলেছে। এ অবস্থায় গত ১১ জুন মধ্য রাত থেকে কুষ্টিয়া শহরের পৌর এলাকায় ৭ দিনের কঠোর বিধিনিষেধ আরোপ করলেও সেটি কার্যত কাগজ-কলমেই সীমাবদ্ধ থেকে যায়। এদিকে শুক্রবার ওই বিধি নিষেধের মেয়াদ শেষ হলে শনিবার (১৯ জুন) থেকে আগামী ২৫ জুন পর্যন্ত নতুন করে গোটা জেলায় আরো ৭ দিনের কঠোর লকডাউন জারি করেছে জেলা প্রশাসন।

শেয়ার