Top

৯ দিনের কঠোর লকডাউনে মানিকগঞ্জ

২২ জুন, ২০২১ ৬:২৪ অপরাহ্ণ
৯ দিনের কঠোর লকডাউনে মানিকগঞ্জ

মানিকগঞ্জ প্রতিনিধি:

করোনা সংক্রমণ রোধে মানিকগঞ্জসহ সাতটি জেলায় চলছে ৯ দিনের কঠোর লকডাউন। তবে লকডাউনের প্রথম দিনে প্রশাসনের তেমন কোনো তৎপরতা চোখে পড়েনি। তবুও মানুষের দাবি তারা ভোগান্তিতে পড়েছেন।
এদিকে মঙ্গলবার ২২ জুন সকাল ৬টা থেকে ১০টা পর্যন্ত মহাসড়কে কিছু কিছু দূরপাল্লার পরিবহন চলতে দেখা গেলেও বেলা বাড়ার সাথে সাথে জরুরি পরিসেবা বহনকারী পরিবহন ছাড়া তেমন কোনো যান চলাচল করতে দেখা যায় নি।

জেলা শহরের রাস্তায় রিকশা, হ্যালো বাইক কম চলেছে। পৌর সুপাট মার্কেট এবং শহরের শহীদ রফিক সড়কের বিভিন্ন মার্কেটসমূহ বন্ধ ছিলো। তবে পায়ে হাটা সাধারন মানুষের সংখ্যা ছিলো ব্যপক এবং তাদের মধ্যে স্বাস্থ্যবিধি মানার প্রবণতা নেই বললেই চলে। ঢাকা-আরিচা মহাসড়কে গণপরিবহন বন্ধ থাকলেও প্রাইভেটকার ও বেশ কিছু মোটরসাইকেল চলতে দেখা গেছে।

এদিকে, বাসস্ট্যান্ড এলাকায় অনেককেই নানান অজুহাতে বাইরে বের হওয়ার চেষ্টা করতেও দেখা গেছে। লকডাউন দেওয়ায় অনেকে ভোগান্তিতে পড়েছেন বলেও দাবি করেছেন তারা। তাদের দাবি, ঢাকা থেকে মানিকগঞ্জ পর্যন্ত আসতে কয়েকবার পরিবহন পরিবর্তন করতে হয়েছে। মূলত হঠাৎ করে লকডাউন ঘোষণা করাই ভোগান্তি বেড়েছে বলে মন্তব্য তাদের।

অপরদিকে কোনোমতে ঢাকা থেকে মানিকগঞ্জ প্রবেশ করলেও ‘বাসস্ট্যান্ড থেকে পায়ে হেঁটে গন্তব্যের উদ্দেশ্যে রওনা দিয়েছে যাত্রী। রাস্তাগুলোতে অল্প সংখ্যক হ্যালো বাইক চললেও তা পর্যাপ্ত ছিল না।

উল্যেখ্য, মানিকগঞ্জে এ পর্যন্ত গত মানিকগঞ্জ সিভিল কার্যালয় কর্তৃক ২১ জুনের তথ্যানুসারে করোনায় আক্রান্ত হয়েছে ২৪৩৭ জন এবং তন্মধ্যে সুস্থ হয়েছেন ২২৯৭ জন। এর আগে ২০ জুনের গ্রহন ৭০ জনের স্যাম্পল এর বিপরীতে পাঁচ জন করোনায় আক্রান্ত হয়েছেন। যার মধ্যে মানিকগঞ্জ সদরে ০৩ জন এবং দৌলতপুর ও ঘিওর উপজেলায় একজন করে আক্রান্ত হয়েছেন। এখনো পর্যন্ত জেলায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু বরন করেছেন ৪৮ জন ব্যক্তি। এছাড়াও জেলায় মোট করোনার স্যাম্পল পরিক্ষা করা হয়েছে ২২,১০৩ জন।

এ ব্যাপারে ঢাকা-আরিচা মহাসড়কে দায়িত্বরত ম্যাজিস্ট্রেট নিলুফা ইয়াসমিন বলেন, জরুরি কাজ ব্যতীত যারাই অপ্রয়োজনে বাইরে আসছেন তাদের ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জরিমানা করা হচ্ছে।

শেয়ার