Top

কুষ্টিয়ায় দেড় মাস বয়সী শিশুর করোনা শনাক্ত

২২ জুন, ২০২১ ৬:৪৩ অপরাহ্ণ
কুষ্টিয়ায় দেড় মাস বয়সী শিশুর করোনা শনাক্ত

কুষ্টিয়া প্রতিনিধি:

কুষ্টিয়ায় এবার মাত্র দেড় মাস বয়সী একটি শিশুর দেহে করোনা শনাক্ত হয়েছে। প্রিন্স নামের ওই শিশুটিকে বর্তমানে ২৫০ শয্যা বিশিষ্ট কুষ্টিয়া জেনারেল হাসপাতালের করোনা ওয়ার্ডে ভর্তি করা হয়েছে।

চিকিৎসকরা বলছেন, কুষ্টিয়া জেলায় এখন পর্যন্ত এত কম বয়সী শিশুর করোনা শনাক্ত হওয়ার এটিই প্রথম ঘটনা।

হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা: এম এ মোমেন জানান, কুষ্টিয়া শহরের বড় ষ্টেশন রোড এলাকার আকাশ আলীর দেড় মাস বয়সী শিশুটিকে ঠান্ডা, জ্বর নিয়ে সোমবার পরিবারের লোকজন হাসপাতালের শিশু ওয়ার্ডে ভর্তি করেন। কর্তব্যরত চিকিৎসকদের সন্দেহ হলে ওই দিনই শিশুটির শরীর থেকে নমুনা সংগ্রহ করা হয়। মঙ্গলবার (২২ জুন) হাসপাতালের পিসিআর ল্যাবের রিপোর্টে শিশুটির করোনা পজিটিভ শনাক্ত হয়।

শিশুটির পিতা আকাশ আলী জানান, গত কয়েকদিন ধরে শিশুটি ঠান্ডা ও জ্বরে আক্রান্ত। যে কারণে সোমবার তাকে হাসপাতালের শিশু ওয়ার্ডে নিয়ে এসে ভর্তি করা হয়। হাসপাতালের করোনা ওয়ার্ডের কর্তব্যরত চিকিৎসক ডা: ইফতেখার হাসান জানান, কুষ্টিয়া হাসপাতালে এর আগে তাঁরা এত কম বয়সী শিশুর শরীরে করোনা শনাক্ত হতে দেখেননি। শিশুটিকে প্রয়োজনীয় চিকিৎসা দেয়া হচ্ছে। এদিকে গত ২৪ ঘন্টায় ২৫০ শয্যা বিশিষ্ট কুষ্টিয়া জেনারেল হাসপাতালের করোনা ওয়ার্ডে চিকিৎসাধীন আরো ৫ জনের মৃত্যু হয়েছে।

শেয়ার