Top

যশোরে বন্ধ থাকবে সব ধরনের যান চলাচল

২২ জুন, ২০২১ ৭:৪৯ অপরাহ্ণ
যশোরে বন্ধ থাকবে সব ধরনের যান চলাচল

যশোর প্রতিনিধি:

আগামী কাল বুধবার (২৩জুন) ভোর ৬ টা থেকে ২৯ জুন (মঙ্গলবার) রাত ১২ পর্যন্ত এক সপ্তাহের জন্য যশোরে আবারো নতুন করে কঠোর বিধি নিষেধ (লকডাউন) শুরু হচ্ছে। জেলায় আশঙ্কাজনক হারে করোনা সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা বেড়ে যাওয়ায় জেলা প্রশাসন এই নির্দেশনা জারি করেছেন।

আজ মঙ্গলবার (২২ জুন) জেলা প্রশাসক তমিজুল ইসলাম খান স্বাক্ষরিত এক গণবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এর আগে গত কাল সোমবার রাতে জেলা প্রশাসকের সভা কক্ষে অনুষ্ঠিত করোনা প্রতিরোধ কমিটির জরুরী সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। জেলা প্রশাসক তমিজুল ইসলাম খান স্বাক্ষরিত গণবিজ্ঞপ্তিতে বলা হয়েছে করোনার সংক্রমণ পরিস্থিতি বিবেচনা করে আগামী কাল বুধবার ভোর ৬ টা থেকে ২৯ জুন (মঙ্গলবার) রাত ১২ পর্যন্ত যশোর জেলায় কঠোর বিধিনিষেধ(লকডাউন) আরোপ করা হলো। আগামী এক সপ্তাহ এই বিধিনিষেধ বলবৎ থাকবে।এই সময়ে জেলায় যাত্রীবাহী কোনো ধরনের গণপরিবহন চলাচল করবে না,বাস,ট্রেন,সিএনজি,রিকশা,ভ্যান,অটোরিকশা,মোটরসাইকেল,থ্রি হুইলার, হিউম্যান হলার চলাচল বন্ধ থাকবে।

তবে রোগী পরিবহনের জন্য অ্যাম্বুলেন্স, জরুরী পণ্য বহনকারী ট্রাক ও জরুরী সেবা দানের ক্ষেত্রে এই আদেশ প্রযোজ্য হবে না। লকডাউন চলাকালে কাঁচাবাজার, মুদিখানা সকাল ৬ টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত খোলা রাখা যাবে। এর বাইরে সব ধরনের দোকানপাট, শপিংমল, হোটেল, রেস্তোরা, চায়ের দোকান,বিপণীবিতান বন্ধ থাকবে।

তবে ওষুধের দোকান সব সময় খোলা রাখা যাবে। মসজিদে প্রতি নামাজের ওয়াক্তে ইমাম, মোয়াজ্জিন ও খাদেম সহ ৫ জন ও জুম্মার নামাজে ২০ জন মুসল্লীর বেশী অংশ নিতে পাবেনা। এছাড়াও এই সময়ে সবাইকে বাধ্যতামূলকভাবে বাড়িতে থাকতে হবে। জরুরী প্রয়োজন ছাড়া কোন ভাবেই বাইরে যাওয়া যাবে না। বিশেষ জরুরী প্রয়োজনে বাইরে গেলে অবশ্যই মাস্ক ব্যবহার করতে হবে।

শেয়ার