Top

পচা গম দিয়ে তৈরি আটা-ময়দা, লক্ষ টাকা জরিমানা

২৩ জুন, ২০২১ ৮:৫৪ অপরাহ্ণ
পচা গম দিয়ে তৈরি আটা-ময়দা, লক্ষ টাকা জরিমানা

কুষ্টিয়ায় র‌্যাবের অভিযানে পচা গম ব্যবহার করে আটা-ময়দা ও সুজি তৈরির দায়ে সি,আর,পি ফ্লাওয়ার মিলকে এক লক্ষ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। একই সাথে আগামি ২৪ ঘন্টার মধ্যে পচা গম অপসারণের নির্দেশ দিয়েছেন আদালত। বুধবার দুপুরে জেলা প্রশাসকের কার্যলায়ের বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট সবুজ হাসানের নেতৃত্বে র‌্যাবের একটি অভিযানিক দল কুষ্টিয়া শহরের কবি আজিজুর রহমান সড়ক সংলগ্ন মেসার্স সি,আর,পি ফ্লাওয়ার মিলে এ অভিযান চালায়।

এ সময় র‌্যাব-১২ সিপিসি-১ কুষ্টিয়া ইউনিটের কোম্পানি কমান্ডার মেজর মাহফুজসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন। অভিযানের সময় আদালত মিলটিতে প্রচুর পরিমান পচা গম মজুদ রেখে সেই গম দিয়ে আটা-ময়দা ও সুজি তৈরি করায় অপরাধে মেসার্স সি,আর,পি ফ্লাওয়ার মিলের মালিক সৌরভ পালকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের ২০০৯ এর ৪৩, ৫২ ও ৫৩ ধারা মোতাবেক নগদ এক লক্ষ টাকা জরিমানা ধার্য করেন। সেই সাথে আগামি ৪৮ ঘন্টার মধ্যে মিল থেকে পচা গম অপসারণ করার নির্দেশ দেয়া হয়।

এ ব্যাপারে র‌্যাব-১২ সিপিসি-১ এর কোম্পানি কমান্ডার মেজর মাহফুজ বলেন, আমরা সোর্সের মাধ্যমে জানতে পারি এখানে পচা গম দিয়ে আটা,সুজি,ময়দা তৈরি করা হচ্ছে। এরই পরিপেক্ষিতে আমরা মিলটিতে অভিযান পরিচালনা করে বিষয়টির সত্যতা পাই। সত্যতা পেয়ে মিল মালিককে ১ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে এবং ৪৮ ঘন্টার মধ্যে এই পচা গম মিল থেকে অপসারণ করার নির্দেশ দেয়া হয়েছে।

শেয়ার