Top

ঠাকুরগাঁওয়ে ১ দিনে আক্রান্ত ১৮৮ জন,সর্বাত্মক লকডাউন শুরু

২৪ জুন, ২০২১ ১১:৪৪ পূর্বাহ্ণ
ঠাকুরগাঁওয়ে ১ দিনে আক্রান্ত ১৮৮ জন,সর্বাত্মক লকডাউন শুরু

ঠাকুরগাঁও প্রতিনিধি:

ঠাকুরগাঁও জেলায় একলাফে তিনগুণ করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে। নতুন করে ১৮৮ জনের করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে এবং মারা গেছেন তিন জন। আজ বৃহস্পতিবার থেকে ৭ দিনের জন্য সারা জেলায় সর্বাত্মক লকডাউন ঘোষণা করেছে প্রশাসন। ভোর ৬টা থেকে শুরু হয়েছে কঠোন লকডাউন।

করোনাভাইরাস সংক্রমণ নিয়ন্ত্রণে আনতে ঠাকুরগাঁওয়ে আজ ২৪ জুন বৃহস্পতিবার ভোর ৬টা থেকে ৭ দিনের জন্য সর্বাত্মক লকডাউন ঘোষণা করা হয়েছে। বুধবার দুপুরে জেলা করোনা প্রতিরোধ কমিটির এক সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়। ঠাকুরগাঁওয়ের নব নিযুক্ত জেলা প্রশাসক মো. মাহাবুবুর রহমানের সভাপতিত্বে জেলা করোনা প্রতিরোধ কমিটির প্রথম সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়।

সভায় জেলা প্রশাসক জানান, করোনাভাইরাস প্রতিরোধে করোনাভাইরাস নিয়ন্ত্রণ ও প্রতিরোধ সংক্রান্ত জেলা কমিটির সিদ্ধান্ত অনুযায়ী আগামী ৭ দিনের জন্য সারা জেলায় সর্বাত্মক লকডাউন ঘোষণা করা হলো।
উল্লেখ্য, এর আগে সাত দিনের জন্য জেলায় কঠোর বিধিনিষেধ আরোপ করা হয়েছিল। কিন্তু জনগণ বিধিনিষেধ মানেনি। তাছাড়া গত কয়েকদিনে ঠাকুরগাঁও জেলায় করোনায় আক্রান্তের সংখ্যা এবং মৃত্যুর সংখ্যা উদ্বেগজনক হারে বেড়ে যাওয়ায় জেরায় সর্বাত্ম লকডাউনের সিদ্ধান্ত নেয় সংশ্লিষ্ট কমিটি।

সিভিল সার্জন ডা. মাহফুজার রহমান সরকার জানান, বুধবার সন্ধ্যায় প্রাপ্ত রিপোর্ট অনুযায়ী ঠাকুরগাঁও জেলায় সর্বাধিক সংখ্যক নতুন ১৮৮ জন ( সদর উপজেলায় ১২৬ জন ; রানীশংকৈল-১৭ জন এবং বালিয়াডাঙ্গী-১৯ জন, পীরগঞ্জে ২০ জন ও হরিপুরে ০৬ জন ) করোনা সংক্রমিত রোগী শনাক্ত হয়েছেন। মোট ৬০০ টি নমুনা পরীক্ষা করা হয়েছে। শনাক্তের হার ৩১ দশমিক ৩৩ শতাংশ। এদিন করোনা সংক্রমিত সদর উপজেলার ৮০ বছর বয়সী ০১ জন পুরুষ, পীরগঞ্জে ৭০ বছর বয়সী এক নারী এবং রাণীশংকৈলে একজন ৬০ বছর বয়সী নারী চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। এছাড়া এপর্যন্ত ঠাকুরগাঁও জেলায় সর্বমোট করোনা সংক্রমিত রোগীর সংখ্যা ২৭২০ জন, যাদের মধ্যে ১৬৮২ জন সুস্থ হয়ে ছাড়পত্র পেয়েছেন এবং মোট মৃত্যু ৬৩ জন।

শেয়ার