Top

জরিমানা গুনতে হলো চট্টগ্রামের ৬ রেস্টুরেন্টকে

২৪ জুন, ২০২১ ৩:০০ অপরাহ্ণ
জরিমানা গুনতে হলো চট্টগ্রামের ৬ রেস্টুরেন্টকে

চট্টগ্রাম প্রতিনিধি:

করোনার বিস্তার রোধে সরকার ৩০ জুন পর্যন্ত বিধিনিষেধ আরোপের সময়সীমা বাড়ানোয় রাত ৮টার পর রেস্টুরেন্ট, দোকানপাট ও শপিংমল বন্ধ রাখার নির্দেশনা দিয়েছে চট্টগ্রাম জেলা প্রশাসন। কিন্তু প্রশাসনের নির্দেশনা না মেনে নির্ধারিত সময়ের পরও দোকান খোলা রাখায় ছয় রেস্টুরেন্টকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

রেস্টুরেন্টগুলো হলো- সুলতান ডাইন, বারকোড রেস্টুরেন্ট, লাইকি রেস্টুরেন্ট, রয়াল হাট ও দারুল কাবাব।

বুধবার (২৩ জুন) রাত ৮টা থেকে ১০টা পর্যন্ত নগরীর কাজীর দেউড়ি, ২নম্বর গেট, লালখান বাজার, জিইসি মোড় ও খুলশী এলাকায় অভিযান পরিচালনা করে তাদের জরিমানা করেন জেলা প্রশাসনের ছয় নির্বাহী ম্যাজিস্ট্রেট।

নগরের কাজীর দেউড়ি ও ২ নম্বর গেট এলাকায় অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুক। এসময় বিধিনিষেধ না মানায় ২ নম্বর গেটের সুলতান ডাইনকে ২ হাজার টাকা, বারকোড রেস্টুরেন্টকে ১ হাজার টাকা, লাইকি রেস্টুরেন্টকে ১ হাজার টাকা, রয়াল হাটকে ১ হাজার টাকা, দারুল কাবাবকে ৫শ’টাকা জরিমানা করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট গালিব চৌধুরী নগরীর লালখান বাজার এলাকার একটি রেস্টুরেন্টকে ১ হাজার টাকা জরিমানা করেন।

অপরদিকে নির্বাহী ম্যাজিস্ট্রেট মোজাম্মেল হক আগ্রাবাদ এলাকায়, মাসুমা জান্নাত জিইসি মোড় এলাকায়, মামুনুল আহমেদ অনিক ২ নম্বর গেট ও মুরাদপুর এলাকায় ও ইনামুল হক নগরের খুলশী এলাকায় অভিযান পরিচালনা করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুক বলেন, চট্টগ্রামে করোনা সংক্রমণ ও মৃত্যুর হার বেড়েছে। ফলে এখন থেকে করোনা সংক্রমণ প্রতিরোধে জেলা প্রশাসনের ১২ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট এর নেতৃত্বে প্রতিদিন মোবাইল কোর্ট পরিচালিত হবে।

তিনি বলেন, সকল পর্যটন কেন্দ্র, রিসোর্ট, কমিউনিটি সেন্টার ও বিনোদন কেন্দ্র বন্ধ থাকবে। জনসমাবেশ হয় এ ধরনের সামাজিক, রাজনৈতিক ও ধর্মীয় আচার অনুষ্ঠান বন্ধ থাকবে। আবাসিক হোটেল, রেস্তোরাঁ ও খাবার দোকানসমূহ সকাল ৬টা থেকে রাত ৮টা পর্যন্ত খাদ্য সরবরাহ ও অর্ধেক আসনে সেবাগ্রহীতাকে সেবা প্রদান করবে। জনগণের স্বাস্থ্য সচেতনতা সৃষ্টির লক্ষ্যে জেলা ও মহানগর এলাকায় মাইকিং ও লিফলেট বিতরণসহ ব্যাপক প্রচার চালানো হচ্ছে।

তিনি আরও বলেন, আজকের অভিযানে দেখা যায় নিষেধাজ্ঞা থাকলেও অনেক রেস্টুরেন্ট রাত ৮টার পর খোলা ছিলো এবং অর্ধেক আসন ব্যবহার করার কথা থাকলেও অনেক রেস্টুরেন্টে পরিপূর্ণভাবে তারা সেবা প্রার্থী বসিয়ে খাবার পরিবেশন করছেন। যার ফলে তাদের জরিমানা করা হয়। পাশাপাশি আগামীকাল থেকে রাত ৮টার পর খোলা থাকলে তাদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

শেয়ার