Top

চিত্রা এ্যাগ্রোবেজ প্রজেক্টে তারকাটার কেটে দিয়েছে দুর্বৃত্তরা

২৪ জুন, ২০২১ ৩:০৮ অপরাহ্ণ
চিত্রা এ্যাগ্রোবেজ প্রজেক্টে তারকাটার কেটে দিয়েছে দুর্বৃত্তরা

ফরিদপুর প্রতিনিধি:

ফরিদপুর সদর উপজেলার মাচ্চর ইউনিয়নের চন্ডিপুরে ২৫বিঘা জমির উপর চিত্রা এ্যাগ্রোবেজ প্রজেক্ট করেছেন শ্যাম সুন্দর রায়। প্রজেক্টের মধ্যে আছে ৩টি পুকুর, আপেল কুল, থাই পেয়ারা, পেঁপে, লেবু, লিচু ও আমের বাগান। বিশাল এ বাগানের চার পাশে তারকাটা ও নেট জাল দিয়ে বেড়া দিয়ে আটকে রেখেছেন। গত ১৯ জুন রাতের অন্ধকারে তারকাটা ও নেট জালের বেড়া কেটে ফেলেছে। এ বিষয়ে বাগান মালিক কোতয়ালী থানায় একটি জিডি করেছেন।

চিত্রা এ্যাগ্রোবেজের মালিক শ্যাম সুন্দর রায় বলেন, আমরা শহরেই থাকি। গ্রামের বাড়িতে বিশাল জমিতে আধুনিক কৃষি খামার করার লক্ষ্যে লিচু, আম, পেয়ারা, বড়ইসহ বিভিন্ন ফলজ বাগানের চাষাবাদ শুরু করেছি। ২৫ বিঘা জমিতে ইতিমধ্যে বিভিন্ন জাতের ফলের গাছ রোপন করা হয়েছে । বাগানে বহিরাগতদের চলাফেরাসহ গরু-ছাগলের হাত থেকে রক্ষা করার জন্য কাটাতার ও নেটের বেড়া দিয়ে ঘিরে রাখা হয়েছে। তিনি আরো বলেন, এই বিশাল এলাকাটি মাদকসেবী ও মাদক কারবারীদের আড্ডাস্থল ছিল। আমি এই প্রজেক্টটি শুরু করার পর মাদককারবারী ও দুষ্কৃতিকারীদের সমস্যা হওয়ায় রাতের আধারে আমার বাগানের বেড়া কেটে ফেলেছে। এ বিষয়ে কোতয়ালী থানায় একটি জিডি করেছি।

এদিকে ঐ এলাকায় গত এক সপ্তাহে বেশ কয়েকটি বাড়িতে চুরি ও ডাকাতির ঘটনা ঘটেছে বলে দাবী এলাকাবাসীর। প্রতিবেশি শ্যামল সরকার জানান, গত এক সপ্তাতে আমাদের বাড়ী সহ আশপাশের বেশ কয়েকটি বাড়ীতে চুরির ঘটনা ঘটেছে। গত সপ্তাহে আমাদের বাড়ীর সবাইকে চেতনানাশক ঔষুধ খাইয়ে সোনাদানা, নগদ টাকাসহ কয়েকটি মোবাইল সেট চুরি করে নিয়ে গেছে।

এ্যাগ্রোবেজের উত্তর পাশের বসতি পলাশ কুমার সাহা জানান, অজানা আতংকে আমাদের দিন কাটছে। এলাকার কতিপয় মাদক ব্যবসায়ী চুরি ছিনতাইয়ের সাথে জড়িত। গত ১৪জুন তার বাড়ীর টিন কেটে স্বর্নালঙ্কারসহ নগদ টাকা পয়সা ৩ লক্ষ টাকার মালামাল লুট করে নিয়ে গেছে।

মাচ্চার ইউনিয়নের ২নং ওয়ার্ডের সাবেক মেম্বার মো: রুস্তুম শেখ জানান, হাইওয়ের সাথেই এই কৃষি খামারটি। কিছুদিন আগেও এই জায়গাটিতে সময় অসময় মোটরসাইকেল, প্রাইভেটকার এমনকি এ্যাম্বোলেন্স এসে আড্ডা দিতো। সন্ধ্যার পর জায়গাটি অন্ধকার ও নির্জন হওয়ায় মাদকসেবী ও মাদক ব্যবসায়ীদের অভয়ারান্য ছিল। শ্যাম বাবু এখানে খামারটি দেওয়ার পর তাদের উপস্থিতিতি কমতে শুরু করে ও খারাপ লোকগুলোর সমস্যা হতে শুরু করে। গত এসপ্তাহের ব্যবধানে এই বাগানের ব্যাপক ক্ষতিসহ শ্যামলের বাড়ী, পলাশের বাড়ীসহ আশাপাশের বেশকয়েকটি বাড়ী ও দোকানপাটে চুরির ঘটনা ঘটেছে। মানুষের শান্তির ঘুম হারাম হয়ে গেছে। মানুষ ভাল কিছু করে খাবে তার উপায়ও নেই। তাই প্রশাসনের প্রতি অনুরোধ দ্রুত অপরাধীদের ধরে শাস্তির আওতায় আনা হোক।

শেয়ার