Top

তৃতীয় দিনেও কঠোর অবস্থানে পাংশা উপজেলা প্রশাসন

২৪ জুন, ২০২১ ৩:২০ অপরাহ্ণ
তৃতীয় দিনেও কঠোর অবস্থানে পাংশা উপজেলা প্রশাসন

রাজবাড়ী:

করোনা সংক্রমণ বৃদ্ধির ফলে রাজবাড়ী সহ সাত জেলায় লকডাউন চলছে। লকডাউন বাস্তবায়নের লক্ষ্যে কাজ করছে রাজবাড়ী জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন। পাংশা উপজেলার লকডাউন বাস্তবায়নের লক্ষ্যে লকডাউনের তৃতীয় দিনেও মাঠ পর্যায়ে কাজ করছে সিনিয়র এ,এস,পি (পাংশা সার্কেল) সুমন কুমার সাহা, উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট (ভূমি) নুজহাত তাসনীম আওন, পাংশা মডেল থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ মাসুদুর রহমান প্রমুখ।

দেশের অন্যান্য জেলা ও উপজেলার ন্যায় লকডাউনের বিষয়ে কঠোর অবস্থানে রয়েছে পাংশা উপজেলা প্রশাসন। শুধুমাত্র জরুরি পরিসেবা ছাড়া আর কোনও পরিসেবা নিতে আসা লোকদের দেখা মাত্রই নিয়েছেন কঠোর ব্যবস্থা ফিরিয়ে দিয়েছেন যার যার বাসস্থানে।

তবে কিছু কিছু ক্ষেত্রে লক্ষ করা গিয়েছে ভিন্ন চিত্র। হাতে গোনা কয়েকজন দোকানী নিষেধাজ্ঞা অমান্য করে ব্যতিক্রম উপায়ে খোলা রেখেছিল লকডাউনে নির্দেশিত বন্ধ থাকা দোকান। সেখানেও কঠোর ছিল পাংশা উপজেলা প্রশাসন ও উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট নুজহাত তাসনীম আওন। তিনি বৃহস্পতিবার সকাল থেকে পৌর এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এসময় উপস্থিত থাকেন সিনিয়র এ,এস,পি (পাংশা সার্কেল) সুমন কুমার সাহা,পাংশা মডেল থানা অফিসার ইনচার্জ মোহাম্মদ মাসুদুর রহমান প্রমুখ।

পাংশা উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট নুজহাত তাসনীম আওন বলেন, আমরা প্রতিনিয়ত মোবাইল কোর্টে পরিচালনা করছি, মানুষকে সচেতন করছি। কিন্তু এতোকিছুর পরও এক শ্রেণীর লোক রয়েছে যারা লকডাউন অমান্য করে চলেছে আর নিজের সাথে অন্যের স্বাস্থ্যের ঝুঁকিও বাড়াচ্ছে। সচেতনতা মানুষের বিবেক জাগ্রত একটি বিষয়। জোর করে মানুষের মাঝে কখনো সচেতনতা বোধ জাগানো সম্ভব নয়।

গুজবে কান না দিয়ে তারা চারপাশের বর্তমান প্রেক্ষাপটের দিকে একটু নজর দিক এমনিতেই সচেতনা বোধ জেগে উঠবে। তখন নিজেকে নিয়ে ভাববে। আমরা যদি নিজে সচেতন হই তবেই কিন্তু লকডাউনে শতভাগ সফলতা আসবে। আর আমরা সরকারের নির্দেশনা মোতাবেক কঠোর অবস্থানে রয়েছি।

শেয়ার