Top

মাদরাসা ছাত্রকে নির্যাতনের অভিযোগ

২৪ জুন, ২০২১ ৬:০৯ অপরাহ্ণ
মাদরাসা ছাত্রকে নির্যাতনের অভিযোগ

নারায়ণগঞ্জ প্রতিনিধি:

নারায়ণগঞ্জের রূপগঞ্জে ফাহিম নামে এক বুদ্ধি প্রতিবন্ধী মাদরাসাছাত্রকে আয়রনের ছ্যাঁকা ও মাথা থেতলে দেয়ার ঘটনায় নির্যাতনকারী শিক্ষক ও মাদরাসার প্রিন্সিপালকে গ্রেফতার করেছে পুলিশ। বৃহস্পতিবার সকালে উপজেলার কাঞ্চন পৌরসভার কালাদী দক্ষিণপাড়া এলাকার সুন্নিয়া হাফিজিয়া মাদরাসা থেকে তাদেরকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা হলেন, নরসিংদীর মধাবদী থানার ময়শাদি এলাকার আবু বক্করের ছেলে শাহ পরান ও শাহ জালাল।

অভিযোগ থেকে জানা যায়, গত ১৯ জুন সকালে শিক্ষক শাহ পরান মাদরাসা শিক্ষার্থী বুদ্ধি প্রতিবন্ধী ফাহিমকে কাপড় স্ত্রী করার আয়রন দ্বারা নিতম্বে, পিঠে ছ্যাঁকা, ও পা ওপরের দিকে দিয়ে মাথা থেতলে দেয়। এসময় শরীরের বিভিন্নস্থানে বেত্রাঘাত করে তাকে গুরুতর জখম করা হয়। পরে নির্যাতনের বিষয়টি তার সহপাঠীরা প্রিন্সিপাল শাহ জালালকে জানান। নির্যাতনকারী শিক্ষক শাহ পরান প্রিন্সিপাল শাহজালালের ভাই হওয়ায় তিনি বিষয়টি ধামাচাপা দিতে চান।

এ উদ্দেশ্যে চিকিৎসার জন্য প্রতিবন্ধী ফাহিমকে মাদরাসা থেকে বের হতে না দিয়ে তিনি নিজেই ওষুধ এনে দেন। নির্যাতনের বিষয়টি বাইরে না জানানোর জন্য শাহ পরান ও শাহজালাল মাদরাসার অন্যান্য শিক্ষার্থীদের ভয়ভীতি দেখান। গত বুধবার ভোরে ফাহিম মাদরাসা থেকে পালিয়ে বাড়িতে গিয়ে বিষয়টি পরিবারের লোকজনকে জানালে তারা তাকে চিকিৎসার জন্য হাসাপাতালে ভর্তি করায়। পরে গতকাল বৃহস্পতিবার সকালে নানা শহিদুল্লাহ বাদী হয়ে রূপগঞ্জ থানায় মামলা দায়ের করেন।

এ বিষয়ে রূপগঞ্জ থানার ওসি এএফএম সায়েদ বলেন, এ ঘটনার দুই অভিযুক্ত শাহ পরান ও শাহজালাল নামে দুই শিক্ষককে গ্রেফতার করা হয়। তাদের আদালতে পাঠানো হয়েছে।

শেয়ার