Top

মিরসরাইয়ে জাল টাকা ও সরঞ্জামসহ আটক ১

২৫ জুন, ২০২১ ৩:১৬ অপরাহ্ণ
মিরসরাইয়ে জাল টাকা ও সরঞ্জামসহ আটক ১

চট্টগ্রাম প্রতিনিধি:

চট্টগ্রামের মিরসরাইয়ে এক লাখ ৫৬ হাজার ৭শ’টাকার জালনোটসহ এক যুবককে আটক করেছে র‌্যাব। বৃহস্পতিবার (২৪ জুন) সন্ধ্যায় উপজেলার জোরারগঞ্জ থানার সোনাপাহাড় এলাকায় অভিযান চালিয়ে টাকাগুলো উদ্ধার করা হয়। এ সময় জাল নোট তৈরির বিভিন্ন সরঞ্জামও উদ্ধার করা হয়। র‌্যাবের সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নুরুল আবছার বিষয়টি নিশ্চিত করেছেন। আটককৃত যুবকের নাম মীর হোসেন (২৫)। আটককৃত জোরারগঞ্জ থানার মধ্যম সোনাপাহাড় এলাকার আলমগীর হোসেনের ছেলে।

নুরুল আবছার বলেন, গোপন সংবাদ মাধ্যমে জানা যায় মধ্যম সোনাপাহাড় বেদে পাড়া এলাকায় কিছু ব্যক্তি জাল নোট বানিয়ে বাজারে চালানোর চেষ্টা করছে। এরই পরিপ্রেক্ষিতে র‌্যাব অভিযান পরিচালনা করে মীর হোসেনকে আটক করে। তার দেখানো জায়গা থেকে জাল নোট তৈরির প্রিন্টার মেশিন, একটি ল্যাপটপ, জাল টাকা তৈরির ৩৯টি কাগজ এবং জাল ১ লাখ ৫৬ হাজার ৭শ’ টাকা উদ্ধার করা হয়।

তিনি আরও বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে দীর্ঘদিন ধরে জাল নোট তৈরি করার কথা স্বীকার করেছে মীর হোসেন। সে জাল টাকা চট্টগ্রাম, ফেনী, নোয়াখালী ও কুমিল্লাসহ দেশের প্রত্যন্ত অঞ্চলে বিক্রি করতো। আটক আসামিকে ও উদ্ধার করা মালামাল জোরারগঞ্জ থানায় হন্তান্তর করা হয়েছে।

এই বিষয়ে জোরারগঞ্জ থানার ওসি (তদন্ত) হেলাল উদ্দিন ফারুকী বলেন, র‌্যাব জাল টাকাসহ এক যুবককে আটকের পর থানায় হস্তান্তর করেছে। এই ঘটনায় র‌্যাবের এক কর্মকর্তা বাদি হয়ে মামলা দায়ের করেন। আসামী মীর হোসেনকে আদালতে প্রেরণ করা হয়েছে।

শেয়ার