Top

সাতক্ষীরা জেলা থেকে এসআই হলেন ১৬ জন

২৫ জুন, ২০২১ ৪:৫২ অপরাহ্ণ
সাতক্ষীরা জেলা থেকে এসআই হলেন ১৬ জন

কথিত আছে দেশের দক্ষিণ-পশ্চিমের জেলা সাতক্ষীরা থেকে পুলিশ ও গোয়েন্দা বিভাগে চাকরি মেলে না। কিন্তু এসব লোকমুখের তথ্যকে গুজব বলে প্রমাণ করলেন ১৬ স্বপ্নবাজ তরুন-তরুনী। সাতক্ষীরা জেলা থেকে তারা এক সঙ্গে বাংলাদেশ পুলিশের ৩৮তম বহিরাগত ক্যাডেট এসআই (নিরস্ত্র) পদে নিয়োগ পেয়েছেন। সদ্য নিয়োগ প্রাপ্ত সাতক্ষীরা সদর উপজেলার দেবনগর গ্রামের আব্দুস সামাদের পুত্র নূর মোহাম্মদ শাহিদ এতথ্য নিশ্চিত করেছেন।

বাংলাদেশ পুলিশ একাডেমি সূত্রে জানা গেছে, ২০২০ সালের ১৪ জুন থেকে রাজশাহী সারদা পুলিশ একাডেমিতে তাদের প্রশিক্ষণ শুরু হয়। গত সোমবার (১৪ জুন) সমাপনী অনুষ্ঠানের মধ্যদিয়ে বছরব্যাপী এ প্রশিক্ষণ কার্যক্রম শেষ হয়। উক্ত অনুষ্ঠানে সমাপনী কুচকাওয়াজে জেনারেল সালাম গ্রহন করেন বাংলাদেশ পুলিশ প্রধান ড. বেনজির আহমেদ। প্রশিক্ষণে মোট ১২৩১ জন অংশ নেন। চলতি মাস থেকেই তারা পুলিশের বিভিন্ন ইউনিটে এসআই হিসেবে দায়িত্ব পালন করবেন।

এব্যাপারে সদ্য নিয়োগপ্রাপ্ত উপপরিদর্শক (এসআই) নূর মোহাম্মদ বলেন, প্রশিক্ষণার্থীদের মধ্যে আমরা সাতক্ষীরা জেলার ১৬ জন সফল ভাবে প্রশিক্ষণ গ্রহণ করেছি। অতি শীঘ্রই আমরা দেশের বিভিন্ন প্রান্তে সাধারণ মানুষের সেবায় নিয়োজিত হবো। দেশ ও জনগণের স্বার্থে আমরা পূর্ণ সততার সাথে কাজ করতে বদ্ধপরিকর। যাতে আজীবন জনগণের পাশে দাঁড়াতে পারি এবং জনসেবায় যাতে নিজেদের নিয়োজিত রাখতে পারি তার জন্য সকলের কাছে দোয়া চাই।

এছাড়াও তিনি উল্লেখ করেন, লোকমুখে শোনা যায় সাতক্ষীরা জেলার মানুষের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীতে নিয়োগ হয় কম। কিন্তু এগুলো সম্পুর্ণ অসত্য ও বিভ্রান্তিকর তথ্য। ৩৮ তম ব্যাচে আমরা সাতক্ষীরা জেলার ১৬ জন ক্যাডেট এসআই পদে নিয়োগ পেয়েছি। যা সাতক্ষীরা জেলার জন্য অত্যন্ত গর্বের। এদিকে, এসআই পদে নিয়োগ পেয়েছেন সাতক্ষীরার তালা উপজেলার হরিনগরের মেয়ে শাহাবাজ নুশরাত। তিনি জানিয়েছেন, শরীরচর্চা, বিশ্বস্ততা, ব্যর্থতা থেকে নেওয়া শিক্ষা, ধৈর্য্য এবং অধ্যাবসায়ের সম্মিলিত প্রচেষ্টায় হলো সফল মানবিক পুলিশ। আর এই মানবিক পুলিশ হওয়ার শিক্ষা অর্জন করেছি হোম অব পুলিশ খ্যাত বাংলাদেশ পুলিশ একাডেমি থেকে। এখন সেই শিক্ষা কর্মকক্ষেত্রে কাজে লাগাতে চাই।

অন্যদিকে, সাতক্ষীরা জেলা থেকে নিয়োগ পাওয়া অন্য পুলিশ পরিদর্শকরা হলেন, সদর উপজেলার লাবসা ইউনিয়নের শেখ ফরিদ আহমেদ, একই উপজেলার বুধহাটার মোঃ হামিদুজ্জামান, আশাশুনি উপজেলা থেকে এস এম. আলমগীর হোসাইন, মোঃ জাহিদ হাসান, দেবাশীষ মহলদার, মোঃ মোস্তাফিজুর রহমান, পাটকেলঘাটার জুয়েল হোসেন, মাকফুর রহমান, তালা উপজেলার মোঃ রুবেল হোসেন, কলারোয়া উপজেলার ফাহমিদা আক্তার এ্যানী, ঝন্টু কুমার বসাক, মোঃ মাসুম বিল্লাহ, মইন জামান এবং শ্যামনগর উপজেলার আব্দুল্লাহ আল মামুন প্রমূখ।

তারা প্রত্যেকে রাজশাহীর সারদা পুলিশ একাডেমিতে দীর্ঘ ১ বছর কঠোর পরিশ্রমের মাধ্যমে দেশ ও জনগণের সেবায় নিজেদেরকে তৈরি করেছে।

শেয়ার