Top

কুষ্টিয়ায় করোনায় আরো ৪ জনের মৃত্যু

২৫ জুন, ২০২১ ৪:৫৫ অপরাহ্ণ
কুষ্টিয়ায় করোনায় আরো ৪ জনের মৃত্যু

কুষ্টিয়া প্রতিনিধি:

কুষ্টিয়া ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের করোনা ওয়ার্ডে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে আরো চার জনের মৃত্যু হয়েছে। শুক্রবার বেলা ১১ টায় কুষ্টিয়া জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা: তাপস কুমার সরকার এ তথ্য নিশ্চিত করেছেন। এদিকে হাসপাতালে করোনা আক্রান্ত এবং উপসর্গ নিয়ে রোগী ভর্তির চাপ ক্রমেই বাড়ছে। শুক্রবার পর্যন্ত হাসপাতালে ১৮০ জন রোগী ভর্তি হয়েছে বলে জানানো হয়। এর আগে যেখানে ১৫৭ জন রোগী হাসপাতালে চিকিৎসা নিচ্ছিলেন।

হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা: তাপস কুমার সরকার জানান, হাসপাতালে করোনায় আক্রান্ত এবং উপসর্গ নিয়ে রোগী ভর্তির চাপ ক্রমেই বাড়ছে। চাপ সামলাতে সবাইকে হিমশিম খেতে হচ্ছে। যারা ভর্তি হচ্ছেন তাদের প্রায় প্রত্যেককেই অক্সিজেন সাপোর্ট দিতে হচ্ছে যে কারণে হাসপাতালে অক্সিজেন সংকট দেখা দেয়ার আশংকা রয়েছে। এদিকে বুধবার থেকে হাসপাতালটিতে করোনা রোগী ছাড়া আর অন্য কোন রোগী ভর্তি নেয়া হচ্ছে না। হাসপাতালটি করোনা ডেডিকেটেড ঘোষণা করে জরুরি বিভাগ বন্ধ করে দেয়া হয়েছে। অন্য রোগীদের পাশ^বর্তী ডায়বেটিস ও আদ্বদীন হাসপাতালে চিকিৎসা নিতে বলা হচ্ছে।

এদিকে গত ২৪ ঘণ্টায় ২৬৪ টি নমুনা পরীক্ষার বিপরীতে জেলায় নতুন করে ১১১ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৪২ দশমিক ০৪। এ নিয়ে জেলায় করোনায় আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়ালো ৬ হাজার ৯১৩ জনে। এবং মৃত্যের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ১৭৭ জনে।

নতুন করে শনাক্ত হওয়া ১১১ জনের মধ্যে রয়েছেন কুষ্টিয়া সদর উপজেলায় ৩৩ জন, দৌলতপুর উপজেলায় ১৩ জন, কুমারখালী উপজেলায় ২০ জন, ভেড়ামারা উপজেলায় ১৬ জন, মিরপুর উপজেলায় ১৮ জন ও খোকসা উপজেলায় ১১ জন। এখন পর্যন্ত জেলায় ৫৮ হাজার ৮৮৪ জনের নমুনা পরীক্ষার জন্য নেওয়া হয়েছে। নমুনা পরীক্ষার প্রতিবেদন পাওয়া গেছে ৫৭ হাজার ৫০৩ জনের। বাকিরা নমুনা পরীক্ষার প্রতিবেদনের অপেক্ষায় রয়েছেন। বর্তমানে কুষ্টিয়ায় সক্রিয় করোনা রোগীর সংখ্যা ১ হাজার ৪৭৭। এদের মধ্যে হাসপাতালে আইসোলেশনে চিকিৎসাধীন আছেন ১৫৪ জন এবং হোম আইসোলেশনে আছেন ১ হাজার ৩৮৬ জন।

এদিকে করোনা ভাইরাসের সংক্রমণ কমাতে গত (২০ জুন) রাত ১২টা থেকে কুষ্টিয়া জেলা জুড়ে লকডাউন শুরু হয়েছে। আগামী (২৭ জুন) রাত ১২টা পর্যন্ত এ লকডাউন চলবে।

শেয়ার