Top

সাভারে খাল বন্ধ করে দেয়ার প্রতিবাদে মানববন্ধন

২৫ জুন, ২০২১ ৫:০৪ অপরাহ্ণ
সাভারে খাল বন্ধ করে দেয়ার প্রতিবাদে মানববন্ধন

সাভার প্রতিনিধি:

সাভারে হেমায়েতপুরে ঐতিহাসিক বামনি খাল মাটি ভরাটের মাধ্যমে বন্ধ করে দেয়া ও ভূমি জরিপকারিদের সহায়তায় জালিয়াতির মাধ্যমে ব্যক্তি মালিকানাধীন জমির খতিয়ানে নথিভুক্ত করার প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে । আজ শুক্রবার সাভারে ঢাকা আরিচা মহাসড়কের পাশে হেমায়েতপুর এলাকার ভ’ক্তভোগী কয়েক শত এলাকাবাসী এ মানববন্ধনে অংশ নেন। মানববন্ধনে অংশ নিয়ে তারা জানান জমজম হাউজিংয়ের মাটি ভরাট করে বন্ধ করে দেয়া খাল উদ্ধার করতে হবে।

সিএস নকশা মোতাবেক খাল চাই। ব্যানার ও প্লাকার্ড হাতে মানববন্ধনে অংশ গ্রহনকারিগন শ্লোগানে শ্লোগানে মুখরিত করে তোলেন। তাদের গলায় ঝুলানো প্লাকার্ডে লেখা ছিল এলাকার হৃদপিন্ড বামনি খাল সচল হোক,পানি প্রবাহ বন্ধকারীদের আইনের আওতায় আনা হউক। মানববন্ধনে অংশ নিয়ে তারা আরও বলেন ভূমি জরিপকারীগন সম্পূর্ন অন্যায়ভাবে সরকারি খাল ব্যক্তি মালিকানায় দিয়েছে।

হেমায়েতপুর,যাদুরচর,চান্দুলিয়া,বলিয়ারপুরসহ বিভিন্ন গ্রামের উপর দিয়ে প্রবাহিত ঐতিহাসিক বামনি খাল মাটি ভরাটের মাধ্যমে বন্ধ করে দেয়া ও ভূমি জরিপকারিদের সহায়তায় জালিয়াতির মাধ্যমে ব্যক্তি মালিকানাধীন জমির খতিয়ানে নথিভুক্ত করা হয়েছে। তারা আরও বলেন শত বছরের পুরানো এ খাল যেকোন মূল্যে উদ্ধার করতে হবে। খাল ভরাটের কারনে সামান্য বৃষ্টিতে পানি জমে এলাকায় জলাবদ্ধতার সৃষ্টি হচ্ছে। চান্দুলিয়া মৌজায় ঢাকা আরিচা মহাসড়কের ওপর নির্মিত ব্রীজের নীচে মাটি ফেলে খাল বন্ধ করেছে জমজম রিয়েল এস্টেটের নামে কতিপয় ভূমিদস্যু। ফলে পানি নিস্কাসনের ব্যবস্থা না থাকায় এলাকায় জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। তারা সরকারের নিকট অনতিবিলম্বে খালটি উদ্ধারের দাবি জানান।

এলাকাবাসীর সাথে একাত্বতা পোষন করে মানববন্ধনে অংশ নেন সাভার পরিবেশ উন্নয়নের সভাপতি ড. রফিকুল ইসলাম মোল্লা, সহ সভাপতি প্রিন্সিপাল আবু সাইদ, সাধারন সম্পাদক শামছুল ইসলাম,নির্বাহী সদস্য সালাউদ্দিন খান নঈম ও সমাজ সেবক লন্ডন প্রবাসী সরকার তাসেক এবং উপজেলা কৃষকলীগ নেতা আহসান হাবিবসহ সমাজের নানা শ্রেনীর ব্যক্তিবর্গ।

শেয়ার