Top

বরগুনায় নির্বাচনী বিরোধিতার জেরে বসতঘরে আগুন

২৫ জুন, ২০২১ ৫:১২ অপরাহ্ণ
বরগুনায় নির্বাচনী বিরোধিতার জেরে বসতঘরে আগুন

বরগুনা:

বরগুনা সদর উপজেলার ৬ নং বুড়িরচর ইউনিয়নের চড়ক গাছিয়া এলাকায় পূর্ব শত্রুতার জের ধরে বসতঘরে আগুন দেওয়ার অভিযোগ পাওয়া গেছে। বৃহস্পতিবার দিবাগত আনুমানিক রাত ১ টার দিকে ইউনুস মৃধার বাড়িতে এই আগুনের ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, আগুন লাগানোর সময় তাদের বাড়ির লোক জন অন্য ঘরে ঘুমিয়েছিলে। ওই ঘরে কেউ না থাকার কারণে তারা মৃত্যুর থেকে বেঁচে যায়। ২১ জুন নির্বাচনী সহিংসতাকে ঘিরে তাদের মধ্যে দ্বিধা- দ্বন্দ্বের সৃষ্টি হয়। নির্বাচনে ইউনুস মৃধা নৌকা সমর্থক ছিলেন বলে স্থানীয়রা জানান। ইউনুস মৃধা নৌকার বিরোধী প্রার্থী অ্যাডভোকেট হুমায়ুন কবিরের আনারস মার্কার সমর্থন না করায় তাদের মধ্যে বিরোধের সৃষ্টি হয়। তবে যাদের সাথে শত্রুতা রয়েছে তারাই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটিয়েছে বলে জানান স্থানীয়রা।

ক্ষতিগ্রস্থ ইউনুস মৃধা ও তার পরিবার জানান, পূর্বপরিকল্পিত ঘটনা এটি। এর মূল উদ্যেশ্য আমাদেরকে সর্বস্বান্ত করা। এই ঘটনায় অন্তত ৩-৪ লক্ষ টাকা সমপরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে বলেও দাবী করেন তিনি। সঠিক তদন্তের মাধ্যমে এই ঘটনার আমি সুষ্ঠু বিচার চাই প্রশাসনের কাছে।

এ বিষয়ে অভিযুক্ত নজরুল পিতা আজহার, দেলোয়ার পিতা মৃত নূর মোহাম্মদ, হারুন পিতা মমিন উদ্দিন,মামুন পিতা শামসু খলিফা,ফোরকান পিতা রাজ্জাক, জাকির পিত জব্বার মোল্লা,আওউল পিতা নুর মোহাম্মেদ, সহ ১৫-১৮ জন তাঁর তাদের বাড়িতে প্রবেশ করে এ ঘটনা ঘটিয়েছে বলে দাবি পরিবারের।

অগ্নিকান্ডের ১২ ঘন্টা অতিবাহিত হওয়ার পর ঘটনার বিবরণ সম্পর্কে মুঠোফোনে জানতে চাইলে বরগুনা থানা অফিসার ইনচার্জ কে. এম. তারিকুল ইসলাম জানান, বর্তমান সময়ে গ্রামাঞ্চলে ব্যক্তিগত আক্রোশ মেটাতে এমন অপ্রীতিকর ঘটনা অনেকটা কমে এলেও বরগুনায় এই ঘটনাটি অনেকটা ন্যাক্কারজনক। এখন পর্যন্ত কোনো পক্ষই অভিযোগ দেয়নি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

শেয়ার