Top

যশোরে ৩৭০ জনের করোনা শনাক্ত, মৃত্যু ৫

২৫ জুন, ২০২১ ৭:০০ অপরাহ্ণ
যশোরে ৩৭০ জনের করোনা শনাক্ত, মৃত্যু ৫

যশোর প্রতিনিধি:

যশোরে গত ২৪ ঘন্টায় ৩৭০ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৭০ শতাংশ। এসময় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৫ জনের। আজ শুক্রবার (২৫ জুন) যশোর সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডাঃ রেহনেওয়াজ এ তথ্য জানান। তিনি বলেন গত ২৪ ঘন্টায় ৬০১ জনের নমুনা পরীক্ষা করে ৩৭০ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৭০ শতাংশ।

এসময় করোনা আক্রান্ত হয়ে মারা গেছে ৫জন। বর্তমানে যশোর জেনারেল হাসপাতালের আইসিইউ ও করোনা ডেডিকেটেড ওয়ার্ড মিলে ভর্তি আছেন ১৪৫ জন । যশোর জেনারেল হাসপাতালের আরএমও ডাঃ আরিফ আহম্মেদ জানান হাসপাতালের করোনা শয্যা সংখ্যার চেয়ে রোগী বেশি হওয়ায় চাপে আছেন চিকিৎসকরা। জেলার অতিরিক্ত ম্যাজিস্ট্রেট কাজী মোঃ সায়েমুজ্জামান জানান করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় এলাকা ভিত্তিক বিধিনিষেধ বাড়ানো হয়েছে। বিধিনিষেধ কার্যকরে প্রশাসন আরো কঠোর হবে।

ওষুধের দোকান ছাড়া সব নিত্যপ্রয়োজনীয় পণ্যেরদোকান খোলা থাকবে দুপুর ১২ টা পর্যন্ত। এছাড়া পণ্যবাহী ট্রাক ও অ্যাম্বুলেন্স ছাড়া সব ধরনের গণপরিবহন বন্ধ থাকবে। করোনার উচ্চ সংক্রমণের কারণে যশোরের পাঁচ পৌরসভা ও ৯টি ইউনিয়ন লকডাউন চলছে। সংক্রমণের হার ক্রমাগত ভাবে বাড়তে থাকায় চলমান বিধিনিষেধ বাড়ানো হয়েছে আরো সাত দিন ( ২৩ জুন সকাল ৬ টা থেকে ২৯ জুন রাত ১২ টা পর্যন্ত)।

শেয়ার