Top

মুক্তিপণ আদায় কালে নারীসহ আটক ৩

২৫ জুন, ২০২১ ৭:০৩ অপরাহ্ণ
মুক্তিপণ আদায় কালে নারীসহ আটক ৩

রংপুর প্রতিনিধি:

প্রেমের অভিনয় করে এক ব্যবসায়ীকে আটকে রেখে মুক্তিপণ আদায় কালে এক নারীসহ তিন জনকে গ্রেফতার করেছে রংপুর মেট্রোপলিটন কোতয়ালী থানার পুলিশ। এসময় অসুস্থ অবস্থায় অপহৃত ব্যবসায়ী বাসুদেবকে উদ্ধার কওে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

নগর গোয়েন্দা পুলিশের সহকারী পুলিশ কমিশনার (ডিবি এন্ড মিডিয়া) ফারুক আহামেদ জানান, নীলফামারী জেলার সৈয়দপুর উপজেলার উত্তর সোনাখুলী গ্রামের ব্যবসায়ী বাসুদেবকে অপহরণ করে মুক্তিপণ দাবী করছে বলে বৃহস্পতিবার রাতে রংপুর মেট্রোপলিটন কোতয়ালী থানায় অভিযোগ করেন বাসুদেবের মামা উত্তম চন্দ্র দাস।

এর পর পুলিশের একটি দল তথ্যপ্রযুক্তির সহযোগীতায় শুক্রবার ভোরে নগরীর সাতগাড়া মিস্ত্রিপাড়া এলাকার একটি বহুতল ভবন থেকে অপহরণ কারী দলের সদস্য মীরা বেগম (২৪), রতন মোহন্ত (৩৪) ও রফিক বানিয়া (২৯)কে গ্রেফতার করে। পরে তাদের তাদেও দেওয়া তথ্যের ভিত্তিতে ওই ভবনের নীচতলা থেকে অচেত অবস্থায় বাসুদেককে উদ্ধার করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

নগর পুলিশের এই কর্মকর্তা জানান, গ্রেফতারকৃতরা একটি সংঘবদ্ধ চক্র। ওই চক্রের নরী সদস্যদের দিয়ে সহজ সরল মানুষদের সহিত সম্পর্ক তৈরী করে ডেকে এনে আটক রেখে পরিবারের কাজ থেকে মোটা অংকের টাকা দাবী করে মুক্তিপণ নিয়ে ছেড়ে দেয়। তাদেও বিরুদ্ধে কোতয়ালী থানায় একটি মামলা হয়েছে।

শেয়ার