Top

সাংবাদিক হত্যাচেষ্টার মামলায় রূপগঞ্জে আটক ১

২৬ জুন, ২০২১ ৫:০৫ অপরাহ্ণ
সাংবাদিক হত্যাচেষ্টার মামলায় রূপগঞ্জে আটক ১

নারায়ণগঞ্জ প্রতিনিধি:

নারায়ণগঞ্জের রূপগঞ্জে দৈনিক আলোকিত বাংলাদেশ পত্রিকার সাংবাদিক রিয়াজ হোসেনকে হত্যাচেষ্টার মামলায় সাইফুল ইসলাম (৩৮) নামে একজনকে গ্রেফতার করেছে পুলিশ। গত শুক্রবার রাতে উপজেলার কাঞ্চন পৌরসভা এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত সাইফুল ইসলাম কাঞ্চন এলাকার সেকান্দর আলীর ছেলে।

রূপগঞ্জ থানার ওসি এএফএম সায়েদ জানান, সাংবাদিক রিয়াজ হোসেনকে হত্যাচেষ্টার মামলায় গ্রেফতারকৃত সাইফুল ইসলামকে পাঁচ দিনের রিমান্ড চেয়ে নারায়ণগঞ্জ আদালতে পাঠানো হয়েছে। এরআগে, আহত রিয়াজ হোসেনের ছোট ভাই তাইজুল ইসলাম বাদী হয়ে ৪ থেকে ৫ জনকে অজ্ঞাত আসামি করে রূপগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেন।

মামলার আবেদনে তাইজুল উল্লেখ করেন, গত ২১ জুন রিয়াজ হোসেন তার সহকর্মী দৈনিক মানবজমিনের সাংবাদিক জয়নাল আবেদীন জয়, তার বন্ধু মাসুদ চৌধুরী ও জামাল হোসেনকে সঙ্গে নিয়ে একটি প্রাইভেটকার যোগে ঢাকায় গিয়েছিল। পরে ২২ জুন রাত ১২টা ৫ মিনিটের দিকে রিয়াজকে তার বন্ধুরা বাড়ির অদূরে কাঞ্চন বাজারে জনৈক সানাউল্লাহ মান্নান সানির ডিস অফিসের সামনের রাস্তায় নামিয়ে দেয়। সেখান থেকে রিয়াজ পায়ে হেটে নিজ বাড়ির উদ্দেশ্যে রওয়ানা দিলে কাঞ্চন খাপাড়া এলাকার জনৈক নায়েব আলীর বাউন্ডারির সামনে পৌঁছায়লে মাত্র পূর্ব থেকে ওৎ পেতে থাকা অজ্ঞাতনামা ৪/৫ জন সন্ত্রাসী রিয়াজকে আটকে এলোপাথাড়ি মারধর করতে থাকে। এসময় এক সন্ত্রাসী তার হাতে থাকা ধারালো অস্ত্র দিয়ে রিয়াজকে খুন করার উদ্দেশ্যে রিয়াজের মাথায় সজোরে ধারালো অস্ত্র দিয়ে আঘাত করে। এতে রিয়াজ মাটিতে লুটিয়ে পড়ে।

রিয়াজ অচেতন হয়ে পড়লে সন্ত্রাসীরা রিয়াজকে মৃত ভেবে ঘটনাস্থল ত্যাগ করে। প্রায় ১৫ মিনিট পরে রিয়াজের জ্ঞান ফিরলে সে তার ছোট ভাইয়ের মুঠোফোনে কল করে ঘটনাটি জানালে স্বজনরা এসে তাকে উদ্ধার করে প্রথমে রূপগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপে¬ক্সে নেয়। সেখানকার কর্তব্যরত চিকিৎসক রিয়াজের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে রেফার্ড করেন। স্বজনরা তাকে নিয়ে ঢাকার উদ্দেশ্যে রওয়ানা হলেও রিয়াজের অবস্থার আরো অবনতি হলে তাকে দ্রুত কর্ণগোপ এলাকার ইউএসবাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়া হলে চিকিৎসক তাকে আইসিইউতে ভর্তির নির্দেশ দেন। বর্তমানে রিয়াজ ইউএসবাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে আইসিইউতে চিকিৎসাধীন রয়েছেন।

শেয়ার