Top

রংপুরে করোনায় আরো ৮ জনের মৃত্যু

২৭ জুন, ২০২১ ৩:৩৪ অপরাহ্ণ
রংপুরে করোনায় আরো ৮ জনের মৃত্যু

রংপুর প্রতিনিধি:

রংপুর বিভাগে শনিবার সকাল থেকে রবিবার সকাল পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে আরো ৮ জনের মৃত্যু হয়েছ্।ে এদের মধ্যে রংপুরে ১ জন, লালমনিরহাটে ১ জন, ঠাকুরগাঁওয়ে ৪ জন ও দিনাজপুরের ২ জন রয়েছে। এনিয়ে রংপুর বিভাগে করোনায় আক্রান্ত হয়ে মারা গেলেন, ৪৯৫ জন। করোনা সনাক্ত হয়েছে ৪৪৭ জনের। রবিবার দুপুরে বিষটি নিশ্চিত করেছেন রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডাঃ আবু জাকিরুল ইসলাম।

তিনি জানান,গত ২৪ ঘন্টায় রংপুর বিভাগে ১ হাজার ২০৭ জনের নমুনা পরীক্ষায় ৪৪৭ জনের করোনা শনাক্ত হয়েছে। নমুনা পরীক্ষা অনুযায়ী শনাক্তের হার ৩৭ দশমিক ৩ ভাগ। রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক কার্যালয়ের কর্মকর্তারা জানান, রংপুর বিভাগে করোনায় আক্রান্তের সংখ্যা ২৪ হাজার ৫২০ জন। সুস্থ্য হয়েছেন, ১৯ হাজার ৩৯২ জন।

শনিবার বিভাগের আট জেলার ১ হাজার ২০৭ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে শনাক্ত হওয়া ৪৪৭ জনের মধ্যে ঠাকুরগাঁও জেলার ১২০, কুড়িগ্রামের ৮৫, রংপুরের ৭৮, দিনাজপুরের ৬৩, গাইবান্ধার ৪২, লালমনিরহাটের ২৩, পঞ্চগড়ের ১৮ ও নীলফামারীর ১৮ জন।

দিনাজপুুর জেলায় করোনাভাইরাসে ৮ হাজার ১০ জন আক্রান্ত ও ১৭৮ জনে রয়েছে মৃত্যু হয়েছে । রংপুর জেলায় ৫ হাজার ৭৫০ জন আক্রান্ত ও ১১০ জনের মৃত্যু হয়েছে । ঠাকুরগাঁও জেলায় ২ হাজার ৯৫৯ জন আক্রান্ত ও ৭৪ মৃত্যু হয়েছে, গাইবান্ধা জেলায় ২ হাজার ৬ জন আক্রান্ত ও ২৩ জনের মৃত্যু হয়েছে।

এছাড়াও নীলফামারী জেলায় ১ হাজার ৭৭৫ জন আক্রান্ত ও ৩৮ জনের মৃত্যু হয়েছে, কুড়িগ্রাম জেলায় ১ হাজার ৬৬০ জন আক্রান্ত ও ২৭ জনের মৃত্যু হয়েছে, লালমনিরহাট জেলায় ১ হাজার ৩৬৬ জন আক্রান্ত ও ২৩ জনের মৃত্যু হয়েছে এবং পঞ্চগড় জেলায় ৯৮৪ জন আক্রান্ত ও ২২ জনের মৃত্যু হয়েছে ।

করোনা মহামারির শুরু থেকে রংপুর বিভাগে ১ লাখ ৫০ হাজার ৯৭৮ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে ২৪ হাজার ৫২০ জনের করোনা শনাক্ত হয়েছেন। সুস্থ হয়েছেন ১৯ হাজার ৩৯২ জন। মারা গেছেন ৪৯৫ জন।

শেয়ার