Top

মাথা গোঁজার ঠাঁই পাওয়ার অপেক্ষায় মর্জিনার পরিবার

২৮ জুন, ২০২১ ৪:২০ অপরাহ্ণ
মাথা গোঁজার ঠাঁই পাওয়ার অপেক্ষায় মর্জিনার পরিবার

রগুনা আমতলী উপজেলায় মাথা গোঁজার ঠাঁই চেয়ে উপজেলা নির্বাহী অফিসার বরাবর দরখাস্ত করেও কোন সুরাহা পায়নি ওই পরিবার । পাবার অপেক্ষার প্রহর গুনছে উপজেলার আমতলী ০৬ নং ইউনিয়নের ০৯নং ওয়ার্ডের পুজাখোলা (উল্টাখালী) গ্রামের স্থায়ী গৃহহীন দরিদ্র ৫ মেয়ে সন্তানের জননী মোসাঃ মর্জিনা বেগম স্বামী মোঃ আঃ সোবাহানের পরিবার। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বরগুনা জেলায় ভুমিহীন গৃহহীন অসহায় পরিবারের মাঝে উপহার স্বরুপ নির্মিত আধা পাকা নতুন ঘড় গুলো প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে নতুন ঘর ও জমি বিতরণ কার্যক্রম উদ্বোধন করার কথা রয়েছে।

প্রধানমন্ত্রীর ঘোষণা ‘মুজিববর্ষে বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না’ এই শ্লোগানকে সামনে রেখে গৃহহীন পরিবারকে গৃহ প্রদানের ক্ষেত্রে অনিয়ম ও দুর্নীতির কথা ইতিমধ্যে বেসরকারি টেলিভিশন নিউজ সম্প্রচার করা হয়েছে।

স্থানীয় বাসিন্দা মিলটন বলেন, তিনি একজন নিতান্ত গরীব ও অসহায় লোক। মানুষের বাড়িতে কাজ করে কোন রকম জীবিকা নির্বাহ করে। স্বামী একজন দিনমজুর এবং যাঝে মাঝে মাছ ধরে বাজারে বিক্রি কোনমতে সংসার পরিচালনা করে ৫ মেয়ে সন্তানের মধ্যে ২ মেয়ে বিবাহীতা, ২ জন পড়াশোনা করে বাকি ১ জন পাশের বাড়িতে কাজ করে। কোন রকমের থাকার জন্য একখানা ঘর ছিল যেটা ভয়াবহ সুপার সাইক্লোন ‘আম্পান’ এ বিদ্ধস্ত হয়েছে। অর্থের অভাবে ঘর মেরামতের করা সম্ভব হয়নি। তার স্বামী এবং কণ্যা সন্তানদেরকে নিয়ে কষ্টে জীবন যাপন করছে। তাই বসবাসের উপযোগী একখানা পাকা ঘরের প্রয়োজন ওই গৃহহীন পরিবারের ।

এ বিষয়ে আমতলী উপজেলা নির্বাহী অফিসার আসাদুজ্জামান বলেন আমি মোসাঃ মর্জিনা বেগমের দরখাস্ত বিষয়ে অবগত নাই। নতুন তালিকায় নাম থাকবে কি না সে বিষয়ে আমি বলতে পারছি না।

শেয়ার