Top
সর্বশেষ

দিনাজপুরে বিভিন্ন দাবিতে মানবন্ধন

২৯ জুন, ২০২১ ২:৩১ অপরাহ্ণ
দিনাজপুরে বিভিন্ন দাবিতে মানবন্ধন

দিনাজপুর:

দিনাজপুরে চা দোকানদার অধিকার রক্ষা ও অবিলম্বে স্বরাষ্ট্রন্ত্রীর বেটারি চালিত রিকশা বন্ধের ঘোষনা প্রত্যাহার করার দাবিতে ভিন্ন ভিন্ন মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে দিনাজপুর চা দোকানদার সমিতি ও রিকশা, ব্যাটারি রিকশা, ইজিবাইক চালক সংগ্রাম পরিষদ দিনাজপুর জেলা নামে দুইটি সংগঠন।

মঙ্গলবার (২৯ জুন) সকাল ১০.৩০ ও ১১.৩০ মিনিটে দিনাজপুর শহরের সুইহারি এলাকা থেকে বিক্ষোভ মিছিল বের করে দিনাজপুর চা দোকানদার সমিতি ও রিকশা, ব্যাটারি রিকশা, ইজিবাইক চালক সংগ্রাম পরিষদ দিনাজপুর জেলা । দিনাজপুর প্রেসক্লাবে সামনে মিছিল শেষ হলে প্রেসক্লাবের সম্মুখ সড়কে মানববন্ধনে আয়োজন করে তারা।

চা দোকানদার সমিতির মানবন্ধনে বক্তারা বলেন, চা দোকানদারা আজ বাদ্ধ্য হয়ে রাস্তায় নেমেছে। তাঁরা ১৫ মাস ধরে দোকান বন্ধ রাখছে। সরকারের কাছ থেকে তারা কোনো সহযোগিতা পাচ্ছেনা। স্বাস্থ্যবিধি মেনে চা দোকান খুলে দিতে হবে। লকডাউন চলাকালে পর্যাপ্ত খাদ্য সহয়াতা দিতে হবে তাদের । ১৫ মাস থেকে তাদের দোকান বন্ধ এর জন্য তার বেশ আর্থিক ক্ষতির সম্মুখ হয়েছেন ।এই জন্য চা দোকানদারদের আর্থিক ক্ষতিপূরণ দিতে হবে। ব্যাংক ও এনজিও ঝণের কিস্তি ও সুদ মওকুফ করতে হবে।

রিকশা, ব্যাটারি রিকশা, ইজিবাইক চালক সংগ্রাম পরিষদ দিনাজপুর জেলার মানবন্ধনে বক্তারা বলেন, অবিলম্বে স্বরাষ্ট্রমন্ত্রীর ব্যাটারি রিকশা, ইজিবাইক বন্ধের ঘোষনা প্রতাহার করতে হবে । সারা দেশে ব্যাটারি রিকশা , ভ্যান, ইজিবাইক চলাচল বন্ধের সড়ক পরিবহন টাস্কফোর্সের নেয়া অযৌক্তিক গণবিরোধী ও তুঘলকি সিন্ধান্ত প্রতাহার করতে হবে। নকশা আধুনিকায়ন ও নীতিমালা প্রণয়ন করে ব্যাটারি চালিত রিকশা ও ইজিবাইক সহ যান্ত্রিক যানবাহনের লাইনেন্স দিতে হবে। বিকল্প ব্যবস্থ্যা ছাড়া রিকশা, ভ্যান ও ইজিবাইক উচ্ছেদ করা যাবে না।

এসময় মানববন্ধনে উপস্থিত ছিলেন বাংলাদেশ সাম্যবাদী আন্দোলন দিনাজপুর জেলার আহ্বায়ক মনিরুজামান মনির,দিনাজপুর জেলা কমেন্সিট পাটির সাধারন সম্পাদক বদিউজ্জামান বাদল, ছা্ত্র নেতা অজয় রায়, দিনাজপুর চা দোকানদার সেমিতির সভাপতি হামিদুল ইসলাম,সাধারণ সম্পাদক রফিকুল ইসলামসহ রিকশা, ব্যাটারি রিকশা, ইজিবাইক চালক সংগ্রাম পরিষদের সদস্যবৃন্দ মানববন্ধনে উপস্থিত ছিলেন।

শেয়ার