Top
সর্বশেষ

আশুলিয়ায় দুই গ্রুপের মধ্যে গুলি বিনিময়ের

২৯ জুন, ২০২১ ৪:১৪ অপরাহ্ণ
আশুলিয়ায় দুই গ্রুপের মধ্যে গুলি বিনিময়ের

সাভার প্রতিনিধি:

জমি সংক্রান্ত বিরোধের জের ধরে সাভারের আশুলিয়ায় দুই গ্রুপের মধ্যে ব্যাপক গুলি বিনিময়ের ঘটনা ঘটেছে। এতে প্রায় দশ জন ব্যক্তি আহত হয়েছে। এঘটনায় ওই এলাকায় দুই গ্রুপের মাঝে চরম উত্তেজনা ও স্থানীয় মানুষের মাঝে আতঙ্ক বিরাজ করছে।

সকালে আশুলিয়ার ধামসোনা ইউনিয়নের গাজীরচটের উষাপল্ট্রি এলাকায় এ গুলি বিনিময়নের ঘটনা ঘটে। আবারও নতুন করে সংঘর্ষ ও গুলি বিনিময় হতে পারে এজন্য সেখানে অতিরিক্ত আইন শৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন রয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, এম এ মতিন নামের এক ব্যক্তি গাজীরচট উষাপল্ট্রি এলাকার বিভিন্ন মানুষের জমি দখল করে আসছেন দীর্ঘদিন ধরে। তার বিরুদ্ধে এ সংক্রান্ত বেশ কয়েকটি মামলাও চলমান রয়েছে আশুলিয়ায় থানায়। তিনি ওই এলাকায় ভুমিদস্যু মতিন নামেই পরিচিত। দীর্ঘদিন ধরে রহিম খাঁ নামের মানিকগঞ্জের এক ব্যক্তির কয়েক বিঘা জায়গা দখল করে তিনি বঙ্গবন্ধু মেডিকেলের প্রস্তাবিত জায়গার সাইনবোর্ড দেন। তার কাছে কোন কাগজ পত্র নেই। তার পরেও তিনি এই জায়গা দখল করে রয়েছেন। আজ রহিম খাঁর লোকজন জায়গা বুঝে নিতে আসলে তাদের লক্ষ্য করে কয়েক রাউন্ড গুলি ছোড়েন এমএ মতিন। এসময় আত্মরক্ষাথে রহিম খাঁনের লোকজনও গুলি ছুড়েন। আধাঘন্টা ব্যাপি এ গুলিবিনিময়ে উভয় গ্রুপের অন্তত ১০ জন আহত হয়। পরে তাদেরকে প্রাথমিক চিকিৎসা সেবা দেওয়া হয়।

স্থানীয় বাসিন্দা মতিন,দুলাল ও নিবাস জানান, সকালে হঠাৎ গুলির শব্দ শোনা যায়। ভয়ে কেউ বের হয়নি। তবে আমরা যতটুকু দেখেছি দুই পক্ষই গুলি ছুড়েছে। বাহিরে এখনও বেশ কয়েকটি গুলির খোসা পড়ে আছে। আমরা খুবই আতঙ্কিত।

এব্যাপারে এম এ মতিনের সাথে যোগাযোগের চেষ্টা করা হলে তাকে পাওয়া যায় নি।

আশুলিয়া থানার পরিদর্শক (অপারেশন) আব্দুর রাশিদ জানান, ঘটনা শুনে আমরা ঘটনাস্থলে টিম পাঠিয়েছি। বিস্তারিত পরে জানানো হবে।

শেয়ার