Top

ফেনীতে স্বাস্থ্যবিধি অমান্য করায় ভ্রাম্যমাণ আদালতের ২২টি মামলা

৩০ জুন, ২০২১ ৭:০১ অপরাহ্ণ
ফেনীতে স্বাস্থ্যবিধি অমান্য করায় ভ্রাম্যমাণ আদালতের ২২টি মামলা

ফেনী প্রতিনিধি:

ফেনীতে স্বাস্থ্যবিধি অমান্য করায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ২২টি মামলায় ৫ হাজার টাকা অর্থদন্ড (জরিমানা) আাদায় করা হয়েছে। মঙ্গলবার ফেনীতে জেলা প্রশাসনের সহকারী কমিশনার, ছাগলনাইয়ায় সহকারী কমিশনার (ভূমি) ও দাগনভূয়ায় উপজেলা নির্বাহী কর্মকর্তা পৃথক পৃথক অভিযান চালিয়ে জরিমানা আদায় করেন।

জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও ভ্রাম্যমান আদালতের বিচারক আফরোজা আফসানা ও রজত বিশ্বাস ফেনী শহরে পৃথক অভিযান চালিয়ে ৭টি মামলায় ৭ জনের ১ হাজার টাকা জরিমানা আদায় করে। এর মধ্যে আফরোজা আফসানা তিনটি মামলায় ৫’শ ও রজত বিশ্বাস ৪টি মামলায় ৫’শ টাকা জরিমানা আদায় করেন। এসময় স্বাস্থ্যবিধি মেনে চলতে ও মাস্ক পরিধান করতে জনসাধারণের মাঝে প্রচারণা চালানো হয়।

দাগনভূঞা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের বিচারক নাহিদা আক্তার তানিয়া জানান, করোনা ভাইরাস প্রতিরোধে জারীকৃত সরকারী নির্দেশনা বা¯তবায়নে ছাগলনাইয়া উপজেলার বিঃিভন্ন স্থানে অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত। এ সময় সরকারী নির্দেশনা অমান্য করে সঠিকভাবে মাস্ক পরিধান ব্যতীত জনসমাগমপূর্ন স্থানে অবস্থান এবং গণপরিবহন চলাচল করায় দন্ডবিধি ১৮৬০ এর বিভিন্ন ধারায় ৪টি মামলায় চার জন ব্যক্তিকে মোট ১ হাজার ১’শ টাকা জরিমানা আদায় করা হয়।

এদিকে ছাগলনাইয়ায় সহকারি কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতের বিচারক হোমায়রা ইসলাম জানান, করোনা ভাইরাস প্রতিরোধে জারীকৃত সরকারী নির্দেশনা বা¯তবায়নে ছাগলনাইয়া উপজেলার জিরো পয়েন্ট সংলগ্ন এলাকায় ও পাঠাননগর ইউনিয়নের বাংলাবাজার এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এ সময় সরকারী নির্দেশনা অমান্য করে দোকান খোলা রাখায় ও যথাযথ স্বাস্থ্যবিধি না মানায় ১১টি মামলায় মোট ২ হাজার ৯শ’ টাকা জরিমানা আদায় করা হয়।

এসময় অভিযানে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

শেয়ার