Top
সর্বশেষ

সাভারে ভেটেরেনারি ঔষধ ব্যবসায়ীদের সাথে মত বিনিময় সভা অনুষ্ঠিত

৩০ জুন, ২০২১ ৭:০৮ অপরাহ্ণ
সাভারে ভেটেরেনারি ঔষধ ব্যবসায়ীদের সাথে মত বিনিময় সভা অনুষ্ঠিত

সাভার প্রতিনিধি:

ঈদুল আজহাকে সামনে রেখে ভেটেরেনারি ঔষধ ব্যবসায়ীদের সাথে মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে সাভারে। বুধবার দুপুরে সাভার উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতাল মিলানায়তনে এ মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সভায় সাভার উপজেলার শতাধিক ভেটেরেনারি ঔষধ ব্যবসায়ী অংশ গ্রহন করেন। এসময় ব্যবসায়ীদের প্রেসক্রিপশন ছাড়া গরু-মহিষ মোটাতাজাকরণ করার ওষধসহ সকল প্রকার ওষুধ বিক্রী না করার জন্য নির্দেশনা দেয়া হয়। এছাড়া উপজেলা প্রাণি সম্পদ অফিস হতে সকল ওষুধ ব্যবসায়িদের নিয়ম মাফিক রেজিষ্ট্রেশন নেয়ার জন্য অনুরোধ করা হয়।

সভায় উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা: সাজেদুল ইসলাম বলেন বিনা প্রয়োজনে কোন খামারি যেন এন্টিবায়োটিক ব্যবহার করবেন না। কখনও কখনও তাপমাত্রা বাড়াতে কিংবা শ^াসকষ্ট হচেছ তখন চিকিৎসগন সহযোগী চিকিৎসা হিসেবে ষ্টেরওয়েট দিয়ে থাকেন। তিনি বলেন সর্বদা মনে রাখতে হবে খাসি,গরু,মহিষ যে প্রাণিকে ষ্টেরওয়েট দেয়া হউক না কেন সেসকল প্রাণির মাংস স্বাস্থ্য সম্মত নয়। এছাড়া বর্তমানে বাজারে নানা ধরনের গ্রোথ প্রোমোটার বিক্রয় হচ্ছে। যার বেশীর ভাগই যথাযথ নয়। এদিকটায় বিক্রেতাদের খেয়াল রাখতে হবে।

কারন খামার না বাচলে দোকান টিকবেনা। সভায় অনেকের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা ভেটেরিনারী সার্জন মামুনুর রহমান,উপসহকারি ভেটেরিনারী কর্মকর্তা আবদুল মোতালেব,সাবেক উপসহকারি ভেটেরিনারী কর্মকর্তা শহীদুল্লাহ কাউসার প্রমুখ।

শেয়ার