Top
সর্বশেষ

কুষ্টিয়ায় করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে আরও ১৮ জনের মৃত্যু

১০ জুলাই, ২০২১ ১:১২ অপরাহ্ণ
কুষ্টিয়ায় করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে আরও ১৮ জনের মৃত্যু
কুষ্টিয়া প্রতিনিধি :

কুষ্টিয়ায় করোনায় আক্রান্ত হয়ে ও উপসর্গ নিয়ে মৃত্যুর মিছিল কিছুতেই থামছে না। প্রতিদিনই শনাক্ত এবং মৃত্যুর নতুন রেকর্ড তৈরি হচ্ছে। গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে এবং উপসর্গ নিয়ে কুষ্টিয়া ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে আরো ১৮ জনের মৃত্যু হয়েছে। কুষ্টিয়া করোনা ডেডিকেটেড হাসপাতালে করোনা আক্রান্ত হয়ে ১৫ জন এবং করোনার লক্ষণ নিয়ে আরো ৩ জনের মৃত্যু হয়েছে। এর আগের ২৪ ঘন্টায় যেখানে করোনা আক্রান্ত এবং উপসর্গ নিয়ে ২২ জনের মৃত্যু হয়েছিল। শনিবার সকাল সাড়ে ৯ টায় কুষ্টিয়া জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা: এম এ মোমেন এ তথ্য নিশ্চিত করেছেন।

এদিকে হাসপাতালে করোনা আক্রান্ত এবং উপসর্গ নিয়ে রোগী ভর্তির চাপ অব্যাহত রয়েছে। ২৫০ বেডের করোনা ডেডিকেটেড এই হাসপাতালটিতে এখন শয্যার চেয়ে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বেশি। করোনা আক্রান্ত এবং উপসর্গ নিয়ে শনিবার সকাল সাড়ে ৯ টা পর্যন্ত ২৯২ জন রোগী হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এর মধ্যে করোনা আক্রান্ত রোগীর সংখ্যাই ১৯২ জন। আর উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন আরো ১শ জন। হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা: তাপস কুমার সরকার জানান, হাসপাতালে শয্যা না থাকায় এখন রোগীদের মেঝেতে ও করিডোরে রাখতে হচ্ছে। হাসপাতালে এখন করোনা রোগীদের ভিড়ে তিল ধারণের জায়গা নেই। প্রতিদিনই হাসপাতালে করোনা আক্রান্ত এবং উপসর্গ নিয়ে আসা রোগীর সংখ্যা বাড়ছে। করোনা আক্রান্ত এবং উপসর্গ নিয়ে আসা রোগীর চাপে হাসপাতালের চিকিৎসা ব্যবস্থা ভেঙ্গে পড়ার উপক্রম হয়েছে।

এদিকে কুষ্টিয়া পিসিআর ল্যাবে গত ২৪ ঘণ্টায় জেলায় ৫৮৯ টি নমুনা পরীক্ষার বিপরীতে নতুন করে ১৭৬ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ২৯ দশমিক ৮৮ ভাগ। এ নিয়ে জেলায় করোনায় আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়ালো ১০ হাজার ৬০ জনে। এর মধ্যে সুস্থ হয়েছেন ৬ হাজার ৩৭৯ জন। মৃত্যের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ৩১০ জনে। নতুন করে শনাক্ত হওয়া ১৭৬ জনের মধ্যে রয়েছেন কুষ্টিয়া সদর উপজেলায় ৯৭ জন, দৌলতপুর উপজেলায় ১৮ জন, কুমারখালী উপজেলায় ১৭ জন, ভেড়ামারা উপজেলায় ৩৭ জন, মিরপুর উপজেলায় ০৩ জন ও খোকসা উপজেলায় ০৪ জন। এখন পর্যন্ত জেলায় ৭০ হাজার ২০৯ জনের নমুনা পরীক্ষার জন্য নেওয়া হয়েছে। নমুনা পরীক্ষার প্রতিবেদন পাওয়া গেছে ৬৭ হাজার ২৮৩ জনের। বাকিরা নমুনা পরীক্ষার প্রতিবেদনের অপেক্ষায় রয়েছেন। বর্তমানে কুষ্টিয়ায় সক্রিয় করোনা রোগীর সংখ্যা ৩ হাজার ৩৭১ জন। এদের মধ্যে হাসপাতালে আইসোলেশনে চিকিৎসাধীন আছেন ২৬৮ জন এবং হোম আইসোলেশনে আছেন ৩ হাজার ১০৩ জন।

বিপি/এমএইচটি

শেয়ার