Top
সর্বশেষ

মাগুরায় টিসিবির পণ্য বিক্রি শুরু

১০ জুলাই, ২০২১ ১:২৩ অপরাহ্ণ
মাগুরায় টিসিবির পণ্য বিক্রি শুরু
মাগুরা প্রতিনিধি :

মাগুরায় প্রতিদিন সকাল ১১ টা থেকে দুপুর পর্যন্ত শহরের বিভিন্ন সড়কে খোলা ট্রাকে টিসিবির নিত্য প্রয়োজনীয় মালামাল বিক্রি শুরু হয়েছে। নতুন বাজার ভুমি অফিসের সামনে, ভায়না মোড়,ঢাকা রোড,নতুন বাজার এলাকায় এসব পন্য সামগ্রী বাক্রি করা হচ্ছে। মাগুরায় দ্বিতীয় সপ্তাহের চলছে সরকার ঘোষিত কঠোর লকডাউন। লকডাউনে সাধারণ মানুষ ও যান চলাচলে রয়েছে কঠোর বিধিনিষেধ।

এই লকডাউনের মধ্যে সবচেয়ে বেশি সমস্যায় পড়েছে দিন মজুরসহ সাধারণ নিম্ন আয়ের মানুষেরা। শহরের সব ফুটপাত ও ক্ষুদ্র মুদি দোকানপাট। শহরতলীর নিজনান্দুয়ালী গ্রামের দরিদ্র হালিমা,রাবেয়া, চরপাড়ার রোকেয়াসহ বিভিন্ন সাধারণ মানুষ সকাল থেকেই টিসিবির পন্য কেনার জন্য দাঁড়িয়েছে লাইনে।

অনেকে দাঁড়িয়েছেন গা ঘেষে ,আবার অনেকে একটু সামন্য দূরত্বে আছেন। যা কিনতে ভিড় করেছে প্রায় দুই শতাধিক নারী-পুরুষ। পণ্য কিনতে আসা ক্ষুদ্র ব্যবসায়ী বাবু জানান, কঠোর লকডাউনে তার দোকান বন্ধ।

ঘরে চাউলসহ অন্যান্য জিনিসের সংকট রয়েছে। তাই টিসিবির পণ্য কিনতে এখানে এসেছেন। লাইনে দাঁড়িয়ে আছে প্রায় ১ ঘন্টা, কখন পন্য পাবে জানেনা।

পণ্য কিনতে আসা কেজি স্কুলের শিক্ষক শাহ আলম জানান, দীর্ঘদিন স্কুল বন্ধ থাকার কারণে সংসার চালাতে পারছে না। টিসিবির পণ্যে কিছুটা স্বল্প মূল্যে পাওয়া যায়,তাই এখানে আসা।

টিসিবির ডিলাররা জানান, লকডাউনের শুরুতে পণ্য বিক্রয়ে প্রশাসনের কোন অনুমতি ছিল না। তাই লকডাউনের দ্বিতীয় সপ্তাহের বৃহস্পতিবার পাওয়া গেল প্রশাসনের অনুমতি। সাধারণ মানুষের কথা চিন্তা করে খুব সীমিত পরিসরে স্বাস্থ্যবিধি মেনে দেওয়া হচ্ছে পণ্য। বর্তমানে দেওয়া হচ্ছে ২ লিটার তেল.২ কেজি ডাল,২ কেজি চিনি ও ২ কেজি আলু।

এলাকাবাসী জানান, সাধারণ মানুষের মধ্যে টিসিবির পণ্যের পরিমাণ আরো বাড়ানো প্রয়োজন।

বিপি/এমএইচটি

শেয়ার